Home / চাঁদপুর / চাঁদপুরে জেলা বিএনপির প্রতীকী অনশন
BNP Chandpur

চাঁদপুরে জেলা বিএনপির প্রতীকী অনশন

কারাগারের ভেতরে আদালত স্থানান্তরের প্রতিবাদ এবং সাবেক প্রধানমন্ত্রী, বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসার দাবিতে চাঁদপুরে জেলা বিএনপির আয়োজনে প্রতিকী অনশন অনুষ্ঠিত হয়েছে।

দলের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বুধবার (১২ সেপ্টেম্বর) বেলা ১০টায় জেলা বিএনপির দলীয় কার্যালয়ের সামনে এই প্রতিকী অনশন অনুষ্ঠিত হয়।

প্রায় দেড় ঘন্টাব্যাপি এই অনশন চলাকালিন সময়ে রিক্সা শ্রমিক রাজ্জাক জেলা বিএনপির সিনিয়র নেতৃত্ববৃন্দকে পানি পান করিয়ে তাদের অনশন ভাঙ্গান।

অনশনে বক্তারা বলেন, ‘শেখ হাসিনা সরকারর ক্ষমতায় টিকে থাকতে নিলজ্জের মতো সব ধরনের অবৈধ প্রন্থা অবলম্বন করছে। বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান ১৯৮১ সালে ক্ষমতায় এসে দেশ ছেড়ে পালিয়ে যাওয়া শেখ হাসিনাকে বাংলাদেশে আসার সুযোগ করে দিয়েছেন। আর শেখ হাসিনা দেশে এসে জিয়াউর রহমানকে হত্যার ষড়যন্ত্র শুরু করে। তারা এখন আবার খালেদা জিয়াকে হত্যার ষড়যন্ত্র করছেন। খালেদা জিয়া এ দেশের আপামর জনতার নেত্রী, তার কিছু হলে বাংলার জনগন ছাড় দিবে না।’

বক্তারা বলেন, ‘বিএনপিকে দমন-পীড়ন করতে বর্তমানে পুলিশের সাথে হ্যালমেট লীগ যোগ হয়েছে।এদেশে রক্ষী বাহিনী দিয়ে আর কোনো শাসকের শেষ রক্ষা হবে না। বিচার বিভাগের স্বাধীনতা হরন করে কারাগারে আদালত বসানো অগনতান্ত্রিক, সংবিধান পরিপন্থী ও হিংসা পরায়ন সিদ্ধান্ত হিসেবে আখ্যা দিয়ে নেতৃবৃন্দরা বলেন, সময় থাকতে নিরপেক্ষ অধিনে নির্বাচন দেন এবং সংসদ ভেঙ্গে দিয়ে প্রধানমন্ত্রীর দায়িত্ব থেকে পদত্যাগ করুন।’

জেলা বিএনপির যুগ্ম আহবায়ক মুনির চৌধুরীর পরিচালনায় প্রতিকী অনশনে বক্তব্য রাখেন, জেলা বিএনপির যুগ্ম আহবায়ক এ্যাড. সলিম উল্যাহ সেলিম, মাহাবুব আনোয়ার বাবলু, ফেরদৌস আলম বাবু, এ্যাড. হারুনুর রশীদ, জেলা যুবদলের সাবেক সাধারন সম্পাদক আফজাল হোসেন, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারন সম্পাদক হযরত আলী, জেলা যুবদলের সভাপতি মোফাজ্জল হোসেন চান্দু, পৌর বিএনপির যুগ্ম সম্পাদক আ. কাদির বেপারী, জেলা কৃষক দলের সভাপতি এনায়েত উল্যাহ খোকন, জেলা যুবদলের সাবেক সহ সভাপতি সরোয়ার হোসেন গাজী, জেলা জিয়া মঞ্চের সভাপতি শোহেব কলিম, পৌর যুবদলের যুগ্ম আহবায়ক মোস্তফা বন্দুকসী, জাফর প্রধানিয়া, জেলা ছাত্রদলের সভাপতি ইমান গাজী, সাধারন সম্পাদক ইসমাইল পাটওয়ারী, স্বেচ্ছাসেবক দল নেতা ফজলুর রহমানন ফজলু প্রমুখ।

প্রতিবেদক:আশিক বিন রহিম

Leave a Reply