Home / জাতীয় / রাজনীতি / লোকাল বাসে চেপে বাসায় ফিরলেন প্রতিমন্ত্রী তারানা হালিম
Tarana

লোকাল বাসে চেপে বাসায় ফিরলেন প্রতিমন্ত্রী তারানা হালিম

সচিবালয়ে অফিস শেষে বাসে করে কমলাপুর থেকে গুলিস্তান হয়ে গুলশানে বাসায় ফিরেছেন তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম। বুধবার (১২ সেপ্টেম্বর) বাসায় ফেরার পথে এই রুটে চলাচলকারী ৬ নম্বর বাসে করে তিনি বাসায় ফেরেন। তথ্য প্রতিমন্ত্রীর জনসংযোগ কর্মকর্তা মো. এনায়েত হোসেন এ কথা জানান।

প্রতিমন্ত্রীর এই কর্মকর্তা বলেন,‘এ সময় প্রতিমন্ত্রীর সহকারী একান্ত সচিব তৌহিদুর রহমান রাজীব ও ব্যক্তিগত কর্মকর্তা দেবাশীষ সরকার তারানা হালিমের সঙ্গে থাকলেও তার সঙ্গে কোনও গানম্যান ছিলেন না। গুলশান ২ নম্বর বাসস্ট্যান্ড নেমে সেখান থেকে পায়ে হেঁটে তিনি বাসায় পৌঁছান। এখন থেকে তিনি নিয়মিত পাবলিক বাসে করেই সচিবালয়ের অফিসে আসা-যাওয়া করবেন বলে জানিয়েছেন।’

পুরানা পল্টনে বাসে ওঠার সময় এবং বাসে উঠে প্রতিমন্ত্রীকে চিনতে পেরে যাত্রীদের অনেকেই সেলফি তোলেন এক সময়ের জনপ্রিয় এই অভিনেত্রীর সঙ্গে। তারা উচ্ছ্বাস প্রকাশ করেন বলে জানিয়েছেন তার সঙ্গে থাকা কর্মকর্তারা।

বাসায় ফিরে একটি অনলাইন নিউজ পোর্টালকে মোবাইল ফোনে তারানা হালিম বলেন, ‘বাসের যাত্রীরা সবাই খুশি হয়েছেন। তারা প্রথমে বিশ্বাস করতে পারেননি আমি বাসে উঠবো। আমি সাধারণ যাত্রীদের উচ্ছ্বাস দেখে খুশি হয়েছি, আমারও খুব ভালো লেগেছে’।

প্রতিমন্ত্রী বলেন, ‘একেক জন ১৫টাকা করে ভাড়া দিয়েছি, তারা ভাড়া নিতে চায়নি, বলেছি সাধারণ মানুষের মতোই ভাড়া দেবো’।

তিনি বলেন, ’সাধারণ মানুষ কীভাবে বাসে যাতায়াত করেন এবং গণপরিবহনের অবস্থা কেমন- তা জানতে পাবলিক ট্রান্সপোর্ট অফিস করার সিদ্ধান্ত নিয়েছি। সাধারণ যাত্রীরা একজন প্রতিমন্ত্রীকে বাসে দেখে খুবই খুশি হয়েছেন’।

তিনি বলেন, ‘বাসে উঠে দেখলাম উপরে (ছাদের অংশে) কেটে বাতাস প্রবেশের জন্য ভেন্টিলেটর তৈরি করা হয়েছে। আমি বললাম এটা মাথায় পড়ে কেটে যেতে পারে। তারা বললো ঠিক করে দেবে’।

তারানা হালিম বলেন, ‘বাসের সিটের কাভারগুলো তেল চিটচিটে ছিল। আমি বললাম এগুলো হাতে এবং নখে থাকলে কোনো খাবার খেলে তো অসুস্থ হয়ে যাবে মানুষ। কাভারগুলো পরিষ্কার বা পরিবর্তন করে দিতে বললাম,তারা বললো পরিষ্কার করবেন। একজন প্রতিমন্ত্রীর নিরাপত্তার বিষয়টি নিয়ে আমার কোনো চিন্তা ছিল না’।

‘বাসে ওঠার সময় আমাকে চিনতে পেরে চালক বললো আপা, পুলিশ ছাড়াই উঠবেন? আমি বললাম হ্যাঁ। তারা বললো আপা আমরাই তো আপনার প্রটেকশন, ওঠেন’।

‘সাধারণ মানুষ একজন প্রতিমন্ত্রীর বাসে ওঠার বিষয়টি ভালোভাবে নিয়েছেন, এখন থেকে প্রায় প্রতিদিনই বাসে যাতায়াত করবো’।

তিনি বলেন, ‘সাধারণ মানুষের প্রতিক্রিয়া থেকে এ সিদ্ধান্ত নিয়েছি। প্রতিদিনই সাধারণ মানুষের একটা অভিযোগ থাকে এমপি- মন্ত্রীরা সড়ক পথের যানজট দেখেন না। তারানা বলেন, তারা আসা করেন এমপি-মন্ত্রীরা একবার হলেও তাদের সঙ্গে সাধারণ যাত্রীর মতো গণপরিবহনে চলাচল করবেন। সেখান থেকেই এমন সিদ্ধান্ত নিয়েছি’।

‘সাধারণ জনগণ যদি প্রতিদিন কষ্ট করে তাদের কর্মক্ষেত্রে পৌঁছাতে পারেন তবে আমরা কেন পারবনা। আমরা সবাই মানুষ। মানুষের কষ্টগুলো কাছ থেকে দেখতেই এমন সিদ্ধান্ত’।

জনসংযোগ কর্মকর্তা মো. এনায়েত হোসেন জানান, ‘বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে রাজধানীর জিপিও মোড় (জিরো পয়েন্ট) থেকে রওনা দিয়ে বেলা প্রায় ২টার দিকে গুলশানের বাসায় পৌঁছান তারানা হালিম’।

বার্তা কক্ষ