Home / চাঁদপুর / চাঁদপুর গনি মডেল উবিতে অভিভাবক দিবস পালিত

চাঁদপুর গনি মডেল উবিতে অভিভাবক দিবস পালিত

‘যদি বাবা-মা শুধরায় শিশুদের ভুল, প্রতিটি ঘর হবে একেকটি স্কুল’ এ প্রতিপাদ্য বিষয়ে চাঁদপুরে অভিভাবক দিবস-২০১৮ পালিত হয়েছে। শনিবার (১১ আগষ্ট) সকালে দিবসটি উপলক্ষে গনি মডেল উচ্চ বিদ্যালয়ে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব ও বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী মো. নূরুল আমিন।

তিনি তার বক্তব্যে বলেন, ৪৩ বছর পূর্বে এ বিদ্যালয়ে এসেছিলাম ছাত্র হয়ে। আবার ৪৩ বছর পর এসেছি সচিব হয়ে। এ বিদ্যালয়ের ছাত্র হিসেবে আমি গর্বিত। আমার মত আপনার সন্তানরাও বিদ্যালয়ের সুনাম অক্ষুন্ন রাখবে। এটাই প্রতিটি সন্তানকে নিয়ে বাবা-মায়ের স্বপ্ন।

তিনি আরো বলেন, শিক্ষার্থীদের স্বপ্ন দেখতে হবে। আমাদের ঘুমিয়ে নয়, জেগে স্বপ্ন দেখতে হবে। প্রতিটি পিতা-মাতাকে সন্তানদের পড়ালেখার পাশাপাশি চলাফেরাতেও লক্ষ্য রাখতে হবে। আমাদের দেশে এখনো শিক্ষার্থীরা ঝরে পড়ছে। মাধ্যমিকে ৩০% ও প্রাথমিকে ১৯%। এই ঝরে পড়া শিক্ষার্থীদের হার কমাতে শিক্ষকদেরও ভূমিকা রাখতে হবে। শিক্ষকদের পাঠদানের পাশাপাশি পাঠ পরিক্রমা থাকতে হবে। শিক্ষার্থীদের হাতে-কলমে শিক্ষা দিতে হবে।

বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি মো. মোশতাক হায়দার চৌধুরীর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান, জেলা আওয়ামীলীগ সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ। স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্বাস উদ্দিন।

বিদ্যালয়ের ইংরেজী শিক্ষক ইসমাইল হেসেনের সঞ্চালনায় বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক জীবন কানাই চক্রবর্তী, প্রাক্তন শিক্ষার্থী অ্যাড. সেলিম আকবর, শিক্ষক-শিক্ষার্থীদের পক্ষে রতœা রানী সরকার ও মো. তাজুল ইসলাম, অভিভাবকদের পক্ষে মো.সোলায়মান খান ও শিক্ষার্থীদের পক্ষে মো. জাহিদ হাসান।

প্রতিবেদক : মাজহারুল ইসলাম অনিক

Leave a Reply