Home / চাঁদপুর / চাঁদপুরে সরকারি কর্মচারি সমন্বয় পরিষদের মানববন্ধন
চাঁদপুরে সরকারি কর্মচারি সমন্বয় পরিষদের মানববন্ধন

চাঁদপুরে সরকারি কর্মচারি সমন্বয় পরিষদের মানববন্ধন

কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে ৫ দফা দাবী আদায়ের লক্ষ্যে চাঁদপুরে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে বাংলাদেশ সরকারি কর্মচারি সমন্বয় পরিষদ।

মঙ্গলবার (১৫ মে) সকাল ১১টায় চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয় সম্মুখে এ মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশের আয়োজন করে সরকারি কর্মচারি সমন্বয় পরিষদ চাঁদপুর জেলা শাখা।

৫ দফা দাবী হচ্ছে, সরকারি দপ্তরে আউট সোর্সিং এর মাধ্যমে জনবল নিয়োগ বন্ধ করা, টাইমস্কেল সিলেকশন গ্রেড পুনর্বহাল, পূর্বের ন্যায় শতভাগ পেনশন প্রদানসহ পেনশন গ্রেচ্যুইটিরহার ১ টাকায় ৫০০ টাকা নির্ধারণ, সচিবালয়ের সাথে সঙ্গতি রেখে সমকাজে সমমর্যাদা ও পদবী পরিবর্তন, দ্রব্য মূল্যের উর্ধ্বগতির কারণে ন্যায্য মূল্যে মানসম্মত রেশন প্রদান, পাহাড়ী, পর্যটন ও দূর্যোগ ভাতা প্রদান।

আইএলও কনভেনশন এর ৮৭ ও ৯৮ ধারা মোতাবেক বাংলাদেশ স্বাক্ষরকারী দেশ হিসেবে গণকর্মচারিদের সংগঠন করার প্রয়োজনীয় ট্রেড ইউনিয়ন অধিকার প্রদানের জন্য সরকারের কাছে জোর দাবী জানান তারা।

মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারি কর্মচারি সমন্বয় পরিষদ চাঁদপুর জেলা শাখার সভাপতি এসএম মিজানুর রহমান, সাধারণ সম্পাদক মো. সিরাজুল ইসলাম, সহ-সভাপতি নেছার আহম্মদ তপদার, মো. বাবুল মিয়া, কেন্দ্রীয় ধর্ম বিষয়ক সচিব মো. মিজানুর রহমান দেওয়ান, জেলা শাখার সদস্য: শরীফ হোসেন, শাহাদাত হোসেন, সোহেলী পারভীন কেয়া প্রমূখ। নেতারা তাদের দাবীগুলো বাস্তবায়নের জন্য সরকারের কাছে জোর দাবী জানান।

সিনিয়র করেসপন্ডেন্ট

Leave a Reply