Home / চাঁদপুর / চাঁদপুরে যানবাহনে অপ্রাপ্ত চালক ঠেকাতে অভিযান!

চাঁদপুরে যানবাহনে অপ্রাপ্ত চালক ঠেকাতে অভিযান!

সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা অপ্রাপ্ত বয়সের চালকদের দিয়ে গাড়ি না চালাতে নিদের্শ দিয়েছিলেন। এমন নির্দেশ বাস্তবায়নে মাঠে নেমেছে চাঁদপুর জেলা প্রশাসন ও বিআরটিএ।

বুধবার (১ আগস্ট) জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খাঁনের নির্দেশে স্থানীয় সার্কিট হাউজের সামনে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মাহাবুবুর রহমান। গাড়ির কাগজপত্র পরীক্ষা করেন চাঁদপুর বিআরটিএ সহকারি পরিচালক (ইঞ্জিঃ) শেখ মোঃ ইমরান।

এ সময় অপ্রাপ্ত বয়সের চালক দ্বারা গাড়ি চালানো ও ফিটনেসবিহীন গাড়ি, নিষিদ্ধ হর্ণ ব্যবহারের অপরাধে ১৩ টি গাড়িতে মামলা করে ৭হাজার ৭’শ টাকা জরিমানা আদায় করেছে বিআরটিএ-এর ভ্রাম্যামান আদালত।

চাঁদপুর বিআরটিএ সূত্রে জানা যায়, অপ্রাপ্ত বয়সের চালক দ্বারা গাড়ি চালানোর কারেন বাস, ট্রাক, পিকাপ ভ্যান ও সিএনজিসহ ১৩টি গাড়ির বিরুদ্ধে মামলা করে জরিমানা আদায় করা হয়েছে। এ সময় একটি বোগদাদ বাস থেকে হাইড্রোলিক হর্ণ অপসারন করা হয়েছে। এছাড়া রাস্তায় চলাচলকারী প্রতিটি গাড়ির কাগজপত্র যাচাই-বাছাই করা হয়েছে।

চাঁদপুর বিআরটিএ সহকারি পরিচালক (ইঞ্জিঃ) শেখ মোঃ ইমরান জানান, জেলা প্রশাসকের নির্দেশ ও তদারকিতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়েছে।

তিনি জানান, ড্রাইভিং লাইসেন্স ও ফিটনেস বিহীন কোন গাড়ি রাস্তায় চলতে পারবে না। কোন অপ্রাপ্ত বয়সের চালককে রাস্তায় গাড়ি চালাতে দেয়া হবে না।

তিনি আরো জানান, এ অভিযান প্রতিদিন চলবে। তিনি গাড়ির মালিকদের অপ্রাপ্ত বয়সের চালকদের গাড়ি না দেয়ার ও বিআরটিএকে সহযোগিতা করার অনুরোধ করেছেন।

স্টাফ করেসপন্ডেন্ট

Leave a Reply