Home / চাঁদপুর / চাঁদপুরে মরহুম অ্যাড.সিরাজুল ইসলামের ১৮তম মৃত্যুবার্ষিকী পালন

চাঁদপুরে মরহুম অ্যাড.সিরাজুল ইসলামের ১৮তম মৃত্যুবার্ষিকী পালন

চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি,সাবেক সংসদ সদস্য ও গণপরিষদ সদস্য অ্যাড. সিরাজুল ইসলামের ১৮তম মৃত্যুবার্ষিকী বুধবার (১১ অক্টোবর) বিকেলে শহরের বেগম জামে মসজিদে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হওয়ার মধ্য দিয়ে পারন করা হয়েছে।

মিলাদ ও দোয়া পূর্বে বক্তব্য রাখেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব আবু নঈম পাটওয়ারী দুলাল । মিলাদ ও দোয়া পরিচালনা করেন বেগম জামে মসজিদের খতিব মুফতী মাহবুবুর রহমান।

এসময় উপস্থিত ছিলেন চাঁদপুর চেম্বার অব কর্মাসের সাবেক সভাপতি আলহাজ্ব জাহাঙ্গির আখন্দ সেলিম,চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক এড.জহিরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, এড.মজিবুর রহমান ভূঁইয়া,জেলা আইনজীবী সমিতির সভাপতি এড. বিনয় ভ’ষণ মজুমদার,সাবেক সভাপতি এড.আহসান হাবিব, জেলা আওয়ামী লীগ সাবেক সদস্য এড.জসিম উদ্দিন পাটওয়ারী, মরহুমের ২য় ছেলে এড.সাইয়েদুল ইসলাম বাবু ও ছোট ছেলে এড.জাহিদুল ইসলাম রোমান ।

আরো উপস্থিত ছিলেন সদর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুল আজিজ খান বাদল, সাংগঠনিক সম্পাদক আইয়ুব আলী বেপারী,চাঁদপুর পৌরসভার প্যানেল মেয়র হুমায়ন কবির খান, রাজরাজেশ্বর ইউপি চেয়ারম্যান হযরত আলী বেপারী, রামপুর ইউপি চেয়ারম্যান আল মামুন পাটওয়ারী, জেলা যুবলীগ সদস্য ইকবাল হোসেন বেপারী, পৌর যুবলীগ আহ্বায়ক আব্দুল মালেক শেখ,যুগ্ম-আহ্বায়ক শফিকুল ইসলাম, ইকবাল হোসেন বাবু পাটওয়ারী, সদর উপজেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক শিমুল হাসান শামনুসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ১৯৯৯ সালের ১১ অক্টোবর তথা ১০ অক্টোবর দিবাগত রাত ১ টা ৪৫ মিনিটে হৃদযন্ত্রের ক্রিয়াবন্ধ হয়ে অ্যাড. সিরাজুল ইসলাম ইন্তেকাল করেন। ফরিদগঞ্জের চরকুমিরা গ্রামে পারিবারিক গোরস্থানে তাঁকে সমাহিত করা হয়। মৃত্যুর আগ পর্যন্ত তিনি বাংলাদেশ আওয়ামী লীগের রাজনীতির সাথে সম্পৃক্ত ছিলেন এবং চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করেন।

এছাড়া তিনি বিভিন্ন পেশাজীবী, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন ও ধর্মীয় প্রতিষ্ঠানের সাথে সক্রিয়ভাবে জড়িত ছিলেন। অ্যাড. সিরাজুল ইসলাম চাঁদপুর রোটারী ক্লাব ও জেলা আইনজীবী সমিতির সভাপতি ছিলেন। মহান স্বাধীনতা যুদ্ধের সময় তিনি চাঁদপুরে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠকের দায়িত্ব পালন করেন। বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের অধিকারী ও নির্লোভ ব্যক্তিত্ব ছিলেন তিনি।

চাঁদপুরে মুক্তিযুদ্ধের বিজয় মেলার একজন দক্ষ উপদেষ্টা হিসেবে ১৯৯২ সালে বিজয় মেলার শুরুতে তিনি ভূমিকা রাখেন। একজন সৎ, যোগ্য ও ন্যায়পরায়ণ নেতা হিসেবে অ্যাড. সিরাজুল ইসলাম ছিলেন সর্বজন শ্রদ্ধেয়।

তাঁর বড় মেয়ে অ্যাড. জারজিনা আক্তার ঢাকা জজকোর্টের আইনজীবী,বড় ছেলে সাইফুল ইসলাম সেন্টু চাকুরিজীবী,মেজো ছেলে অ্যাড. সাইয়েদুল ইসলাম বাবু চাঁদপুর বারের অতিরিক্ত পিপি এবং ছোট ছেলে অ্যাড. জাহিদুল ইসলাম রোমান চাঁদপুর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি,বর্তমানে চাঁদপুর বারের আইনজীবী ও আওয়ামী রাজনীতির সাথে সক্রিয়ভাবে সম্পৃক্ত।

অ্যাড.সিরাজুল ইসলামের ১৮তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে মরহুমের পরিবারের উদ্যোগে বুধবার (১১ অক্টোবর) বাদ আছর চাঁদপুর শহরের ঐতিহাসিক বেগম জামে মসজিদে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছিল।

প্রতিবেদক :মাজহারুল ইসলাম অনিক
আপডেট, বাংলাদেশ সময় ৮ : ৪০ পিএম,অক্টোবর ২০১৭.বুধবার
এজি <

শেয়ার করুন
x

Check Also

chadni model academy kachua

কচুয়ায় শিশু শিক্ষায় এগিয়ে চলছে চাঁদনী মডেল একাডেমী

চাঁদপুরের ...