Home / চাঁদপুর / চাঁদপুরে জাতীয় শোক দিবস পালনে জেলা প্রশাসনের প্রস্তুতি সভা
প্রতীকী ছবি

চাঁদপুরে জাতীয় শোক দিবস পালনে জেলা প্রশাসনের প্রস্তুতি সভা

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাতবার্ষীকি ও জাতীয় শোক দিবস পালনকল্পে প্রস্তুতিমূলক সভা করেছে চাঁদপুর জেলা প্রশাসন। শনিবার (২৯ জুলাই) সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খাঁন।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. মঈনুল হাসানের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব ওচমান গণি পাটওয়ারী,

অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. জামাল হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার মো. মিজানুর রহমান, স্বাধীনতা পদক প্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন্নাহার চৌধুরী, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী, সাংস্কৃতিক ব্যক্তিত্ব জীবন কানাই চক্রবর্তি প্রমুখ।

সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান বলেন, মাননীয় প্রধানমন্ত্রী আমাদের নির্দেশনা দিয়েছেন যে, কি করে সাধারণ মানুষের আরো বেশী কাছে গিয়ে তাদের সেবা পৌঁছে দেয়া যায়। আমরা নতুন একটি কর্মসূচি হাতে নিয়েছি। তা হলো জেলার প্রত্যেকটা শিক্ষা-প্রতিষ্ঠানে সকল মানুষের সামনে সরকারের উন্নয়ন চিত্র তুলে ধরবো এবং প্রধানমন্ত্রীর পক্ষ থেকে সকলকে একটি করে উপহার তুলে দিবো।

তিনি আরো বলেন, জাতির জনক বঙ্গবন্ধু আমাদের একটি স্বাধীন মানচিত্র উপহার দিয়েছেন। আজকে আমরা বিশ্ব দরবারে মাথা উচু করে দাঁড়াতে পারছি। এর চেয়ে বেশী আর কি হতে পারে। তাই জাতির জনকের মৃত্যুবার্ষীকি আমাদের প্রত্যেকের নিজের উপলব্ধি থেকেই পালন করা উচিত। দেশপ্রেম হলো নিজের কাছে নিজের উপলব্ধির বিষয়। আমি আমার দেশটাকে কতোটা ভালোবাসি তা নিজেকেই উপলব্ধি করতে হবে।

সভায় গৃহীত সিদ্ধান্তের মধ্যে রয়েছে ১৫ আগস্ট সূর্য উদয়ের সাথে সাথে সকল সরকারি-আধাসরকারি, স্বায়ত্বশাসিত শিক্ষা প্রতিষ্ঠান ও বেসরকারি ভবন সমূহে জাতীয় পতাকা অর্ধনমিত অবস্থায় উত্তোলন করা, সকাল ৮টায় মুক্তিযুদ্ধের স্মারক ভাষ্কর্য অঙ্গিকারের সামনে জাতির পিতার প্রতিকৃতিতে পূষ্পমাল্য অর্পণ ও সকাল ৯টায় চাঁদপুর সরকারি হাসান আলী উচ্চ বিদ্যালয় মাঠ থেকে শোক র‌্যালি বের করা হবে,

ৎর‌্যালীতে শহরের সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীদের অংশগ্রহণ বাধ্যতামূলক করা, সকল শিক্ষা প্রতিষ্ঠানে আলোচনা সভা ও মিলাদ মাহফিলের আয়োজন করা, সকাল ১০টায় জেলা শিল্পকলা একাডেমিতে বঙ্গবন্ধুর জীবন আদর্শের উপর আলোচনা ও মিলাদ। চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতাল, সরকারি শিশু পরিবার, কারাগার ও প্রতিবন্ধীর সাহায্যসেবা কেন্দ্রে উন্নত খাবার বিতরণ করা হবে।

প্রতিবেদক : আশিক বিন রহিম

Leave a Reply