Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!
Home / চাঁদপুর / চাঁদপুরে চলমান অভিযানে ৩ দিনে ৯৬ মামলা

চাঁদপুরে চলমান অভিযানে ৩ দিনে ৯৬ মামলা

চাঁদপুরে ড্রাইভিং লাইসেন্সবিহীন, অপ্রাপ্ত বয়সের চালক, বেপরোয়া গাড়ি চালানো, ফিটনেসবিহীন ও মেয়াদ উর্ত্তীণ গাড়িতে ভ্রাম্যমান আদালতের অভিযান চলমান রয়েছে। গত ৩ দিনের চলমান অভিযানে ৯৬টি মামলা করা হয়েছে। জরিমানা আদায় করা হয়েছে ৪৬ হাজার টাকা। সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া নির্দেশ বাস্তবায়নে সারাদেশের ন্যায় মাঠে নেমেছে চাঁদপুর জেলা প্রশাসন ও বিআরটিএ।

নির্দেশ মোতাবেক শনিবার (৪ আগস্ট) চাঁদপুর বাসস্ট্যান্ডে অভিযান চালিয়ে ৭২টি মামলায় ৩৪,৪০০ টাকা জরিমান আদায় করা হয়। এদিন ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন চাঁদপুর জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান। এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্টেট আব্দুল্লাহ আল মাহামুদ জামান, সদর উপজেলা নির্বাহী কানিজ ফাতেমা, নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মাহাবুবুর রহমান ও বিআরটিএ’র সহকারি পরিচালক (ইঞ্জিঃ) শেখ মোঃ ইমরান।

চাঁদপুর বিআরটিএ অতিরিক্ত দ্বায়িত্ব প্রাপ্ত মোটরযান পরিদর্ষক জিয়া উদ্দিন জানান, লাইসেন্সবিহী অপ্রাপ্ত বয়সের চালক দ্বারা বেপরোয়া গাড়ি চালানোর অপরাধে ৭২ টি গাড়ির বিরুদ্ধে মামলা করা হয়েছে। এ ছাড়া একটি মোটর সাইকেলের কাগজপত্র না থাকায় আটক করা হয়েছে। রাস্তায় চলাচলকারি প্রতিটি গাড়ির কাগজপত্র পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছে।

এসব মামলা মোটরযান অধ্যাদেশে করা হয়েছে। তিনি আরো জানান, জেলা প্রশাসক ভ্রাম্যমান আদালত পরিচালনার সময় উপস্থিত থেকে দিক নিদের্শনা দিয়েছেন।

এর আগে বৃহস্পতিবার (২ আগস্ট) বিকেলে চাঁদপুর স্টেডিয়াম গেইটে অভিযান চালিয়ে ১১টি যানবাহনকে মামলা ও ৩ হাজার ৯শ’ টাকা জরিমানা করা হয়। এছাড়া ৮জন অপ্রাপ্ত অটোরিক্সা চালককে মোসলেখা দিয়ে ছেড়ে দেওয়া হয়। এতে উল্লেখ থাকে যে, তারা ২০ বছর বয়স পূর্ণ হবার আগে আর অটোরিক্সা চালাতে পারবে না।

এ দিন ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাহবুবুর রহমান। এ সময় উপস্থিত ছিলেন চাঁদপুর বিআরটিএুর ইনেসপেক্টর জিয়া উদ্দিন।

তারও আগে বুধবার (১ আগস্ট) জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খাঁনের নির্দেশে স্থানীয় সার্কিট হাউজের সামনে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে অপ্রাপ্ত বয়সের চালক দ্বারা গাড়ি চালানো ও ফিটনেসবিহীন গাড়ি, নিষিদ্ধ হর্ণ ব্যবহারের অপরাধে ১৩ টি গাড়িতে মামলা করে ৭হাজার ৭’শ টাকা জরিমানা আদায় করেছে বিআরটিএ-এর ভ্রাম্যামান আদালত।

ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মাহাবুবুর রহমান। গাড়ির কাগজপত্র পরীক্ষা করেন চাঁদপুর বিআরটিএ সহকারি পরিচালক (ইঞ্জিঃ) শেখ মোঃ ইমরান।

চাঁদপুর বিআরটিএ সূত্রে জানা যায়, অপ্রাপ্ত বয়সের চালক দ্বারা গাড়ি চালানোর কারেন বাস, ট্রাক, পিকাপ ভ্যান ও সিএনজিসহ এসব যানবাহনের বিরুদ্ধে মামলা করে জরিমানা আদায় করা হয়েছে।

প্রতিবেদন : বার্তা কক্ষ

Leave a Reply