Home / চাঁদপুর / ইমিগ্রেশন ও বিদেশে উচ্চ শিক্ষা বিষয়ক প্রশিক্ষণে চাঁদপুরের ৩ আইনজীবী
shikkanibesh lawer

ইমিগ্রেশন ও বিদেশে উচ্চ শিক্ষা বিষয়ক প্রশিক্ষণে চাঁদপুরের ৩ আইনজীবী

বাংলাদেশে পর্যাপ্ত ইমিগ্রেশন আইনজীবী গড়ে তোলার লক্ষ্যে ‘বাংলাদেশ ইমিগ্রেশন ল’ইর্য়াস সমিতি’র আয়োজনে ঢাকায় ইমিগ্রেশন/বিদেশে উচ্চ শিক্ষা বিষয়ে দিনব্যাপী প্রশিক্ষন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৪ আগস্ট) শান্তিনগর ট্রেজার আইল্যান্ডের ৪র্থতলায় এ প্রশিক্ষণের উদ্ধোধন করেন সমিতির সভাপতি অ্যাডঃ কাজী রকীবুল ইসলাম।

দিনব্যাপি এ প্রশিক্ষণের কর্মসূচির মধ্যে ছিলো রেজিস্ট্রেশন ও ফেলোশিপ, ভিজিট ভিসা, আমেরিকা, কানাডা, ও সেনজেন দেশসমুহে স্টুডেন্ট ভিসা সংক্রান্ত বিষয়ে আলোচনা, কানাডা মাইগ্রেশন/আপিল/রিভিউ বিষয়ে সেমিনার।

সেমিনার শেষে প্রশিক্ষণার্থীদের মাঝে সনদ বিতরণ করা হয়। প্রশিক্ষণে চাঁদপুর, মানিকগঞ্জ, নোয়াখালী, কুমিল্লা, খুলনা, সাতক্ষীরার প্রশিক্ষণার্থীরা অংশ নেয়।

এ প্রশিক্ষণে জেলা আইনজীবী সমিতির ৩ সদস্য অংশ নেয়। এরা হলেন অ্যাডঃ এ জেড এম রফিকুল হাসান রীপন, অ্যাডঃ খায়রুল হাসান ঝুমান ও অ্যাডঃ মোহাম্মদ ইয়াসিন আরাফাত ইকরাম।

বাংলাদেশ ইমিগ্রেশন ল’ইর্য়াস সমিতির সভাপতি অ্যাডঃ কাজী রকীবুল ইসলাম বলেন, ‘আমাদের দেশের অনেক শিক্ষাথীরা আইনি বিভিন্ন বিষয়ে না জানার কারনে তারা বিভিন্ন দেশে পড়ালেখার সুযোগ পেলেও যেতে পারছে না।

শিক্ষাথীরা যাতে উচ্চতর শিক্ষার জন্য কিভাবে পড়ালেখা করতে যাবে বিদেশে সেই বিষয়ের উপর আমরা বিভিন্ন ব্যাচে প্রশিক্ষণ দিয়ে থাকি। আর এই প্রশিক্ষণর্থীরাই বিভিন্ন জেলা থেকে বিদেশে পড়তে যাওয়া শিক্ষার্থীদের বিভিন্ন বিষয়ে সহযোগিতা করবেন। যাতে করে শিক্ষাথীরা বিদেশে গিয়ে ভালো মানের বিশ^বিদ্যালয়ে পড়াশোনা সহ থাকতে পারে।’

স্টাফ করেসপন্ডেন্ট

Leave a Reply