Home / আন্তর্জাতিক / প্রবাস / সৌদিতে জাতীয় কবি নজরুলের ১১৮ তম জন্ম জয়ন্তী উদযাপন

সৌদিতে জাতীয় কবি নজরুলের ১১৮ তম জন্ম জয়ন্তী উদযাপন

সৌদিআরব রিয়াদের এক কমিউনিটি সেন্টারে বাংলা সাহিত্যের অন্যতম প্রাণ পুরুষ জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১১৮ তম জন্ম জয়ন্তী শনিবার (২২ জুলাই) উদযাপন করেছে জয়বাংলা সাংস্কৃতিক জোট সৌদি আরব।

আমির হোসেন টারজেনের সভাপতিত্বে ও নিজাম উদ্দিন ঝন্টুর পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রিয়াদ আওয়ামী পরিষদের যুগ্ম-সাধারণ সম্পাদক এসকান্দার আলী খান। প্রধান বক্তা হিসেবে ছিলেন, নজরুল প্রেমী কবি শাহজাহান চঞ্চল ও সাংবাদিক অহিদুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন, বাংলাদেশ মুক্তিযুদ্ধা প্রজন্মলীগের সহ-সম্পাদক মোস্তফা কামাল।

আলোচনা সভায় বক্তারা বলেন, সাহিত্য ও সঙ্গীতের প্রায় সর্বক্ষেত্রে কবি কাজী নজরুলের ছিল দৃপ্ত পদাচারণা। নজরুল তাঁর বহুমাত্রিক প্রতিভার স্পর্শে বাংলা সাহিত্য-সঙ্গীতে যুক্ত করেছেন যুগ-মাত্রা। তিনি একাধারে কবি, সাংবাদিক, সাহিত্যিক, গীতিকার, সুরকার, শিল্পী, অভিনেতা, এবং পরিচালক ও সাহিত্য সংস্কৃতির প্রতিটি ধারায় তিনি ছিলেন সমুজ্জল।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন,শ্রমিক নেতা আলমগীর মন্ডল, ঢাকা মেডিকেল সেন্টারের ব্যবস্থাপনা পরিচালক আব্দুল্লাহ আল-মামুন, সাংবাদিক সাগর চৌধুরী, যুবলীগ নেতা আব্দুল আজিজ, স্বেচ্ছাসেবকলীগ নেতা মনিরুল ইসলাম, পাঠক সংবাদ সম্পাদকীয় প্রধান হাজী ইকবাল হোসেন প্রমখ।

এসময় বিভিন্ন শ্রেণি পেশার কর্মব্যস্ত শত শত প্রবাসী অনুষ্ঠানে অংশগ্রহণে মূখরিত হয়। এবং নজরুলের কাউয়ালী পরিবেশন করেন সাংস্কৃতিসেবী অহিদুল ইসলাম। পরিবেশনায় ছিলেন, বাবুল চৌধুরী, মনিরুল ইসলাম ও রফিক মন্ডল ।

প্রতিবেদক : সাগর চৌধুরী, প্রবাসী করেসপন্ডেন্ট
: আপডেট, বাংলাদেশ সময় ১১ : ৪৫ পিএম, ২২ জুলাই ২০১৭, শনিবার
এইউ

শেয়ার করুন
x

Check Also

Hasina-Nari

যারা উড়ে এসে জুড়ে বসেছে, তাদের ভোট দেবেন না : প্রধানমন্ত্রী

বিএনপিকে ...