Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়া উপজেলার শ্রেষ্ঠ অধ্যক্ষ মো. মিজানুর রহমান

কচুয়া উপজেলার শ্রেষ্ঠ অধ্যক্ষ মো. মিজানুর রহমান

জাতীয় শিক্ষা সপ্তাহ- ২০১৬ উপলক্ষে কচুয়া উপজেলা ঐতিহ্যবাহী আশেকআলী খান স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. মিজানুর রহমান উপজেলা পর্যায়ে ‘শ্রেষ্ঠ অধ্যক্ষ’ নির্বাচিত হয়েছেন। একই সাথে আশেকআলী খান স্কুল এন্ড কলেজটিও উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ কলেজ হিসাবে নির্বাচিত হয়েছে।

চাঁদপুর জেলার প্রথম মুসলিম গ্রেজুয়েট ও সাবেক স্বরাষ্টমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি’র পিতা মরহুম আশেক আলী খানের নামে প্রতিষ্ঠিত এ প্রতিষ্ঠানটি প্রতি বছর জেএসসি, এসএসসি ও এইসএসসিতে ইষর্¦নীয় ফলাফল লাভ করে আসছে।

মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত ড্যান মজিনাসহ দেশের বেশ ক’জন প্রথিতযশা ব্যাক্তি এ প্রতিষ্ঠানটি পরিদর্শন করে ভূয়ুসী প্রশংসা করেন।

প্রতিষ্ঠানের অধ্যক্ষ মো. মিজানুর রহমান ১৯৭২ সালের ১০ জানুয়ারি শাহরাস্তি উপজেলার নোঁয়াগাও গ্রামে এক সম্ভ্রান্ত পরিবারে জন্ম গ্রহন করেন। তিনি ১৯৮৭ সালে এসএসসি, ১৯৯০ সালে এইসএসসি,এবং চট্রগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে ১৯৯৩ সালে বিএসসি (অর্নাস) ও ১৯৯৪ সালে এমএসসি (পদার্থ) পাস করেন। তিনি এ প্রতিষ্ঠানটিতে ১৯৯৮ সালে প্রভাষক হিসাবে যোগদান করেন এবং ২০০৮ সালে অধ্যক্ষ পদে অধিষ্ঠিত হন।

২০১১ সালের ১০ সেপ্টেম্বর থেকে ২৯ সেপ্টেম্বর পর্যন্ত সময়ে তিনি মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের এইচএসটিটিআই কর্তৃক শিক্ষা প্রশাসন ও ব্যবস্থাপনা প্রশিক্ষনে চট্রগ্রাম ও সিলেট বিভাগে অধ্যক্ষদের মধ্যে প্রশিক্ষনে সর্বোচ্চ নম্বর পেয়ে (অ+) প্রথম স্থান অর্জন করেন।

২০১৩ সালে তিনি কচুয়া মিডিয়া পয়েন্ট কর্তৃক সেরা কৃতিত্বধারী নিরপেক্ষ অধ্যক্ষ উপাধিতে এবং শিক্ষা প্রসারে অবদানের জন্য ‘প্রাইক’ কর্তৃক সম্মাননায় ভূষিত হন।

২০১২ সাল থেকে বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের কচুয়া উপজেলা শাখার সভাপতি, ২০১৫ সাল থেকে কলেজ শিক্ষক সমিতি কচুয়া উপজেলা শাখার সাধারণ সম্পাদক ও ২০১০ সাল থেকে মাধ্যমিক শিক্ষক কর্মচারী সমিতির কচুয়া উপজেলা শাখার প্রধান উপদেষ্টার দায়িত্ব পালন করে আসছেন।

এদিকে আশেক আলী খান স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. মিজানুর রহমান শ্রেষ্ঠ অধ্যক্ষ নির্বাচিত হওয়ায় ওই কলেজ গভর্নিং বডির সভাপতি একুশে পদক প্রাপ্ত ড. বোরহান উদ্দিন খান জাহাঙ্গীর ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি, কলেজের শিক্ষক, অভিভাবক, শিক্ষার্থী, সাংবাদিক ও এলাকার সুশীল সমাজ শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

অপর দিকে মো. মিজানুর রহমানকে উপজেলা প্রর্যায়ে শ্রেষ্ঠ অধ্যক্ষ নির্বাচিত করায় সংশ্লিষ্টদের প্রতি তিনি কৃতজ্ঞতা প্রকাশ করে ভবিষ্যতে শিক্ষা বিস্তারে আরো বেশী ভূমিকা রাখার জন্য সকলের নিকট দোয়া চেয়েছেন।

প্রতিবেদক- জিসান আহমেদ নান্নু, কচুয়া করেসপন্ডেন্ট

Leave a Reply