Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী পালিত

কচুয়ায় বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী পালিত

চাঁদপুরের কচুয়ায় যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধুর ৪৩ তম শাহাদাত বার্ষিকী পালিত হয়েছে।

বুধবার (১৫ আগস্ট) উপজেলা প্রশাসনের উদ্যোগে শোক র‌্যালি,আলোচনা সভা, প্রামাণ্য চিত্র প্রদর্শন, চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতা,পুরষ্কার বিতরনসহ নানান কর্মসূচি পালিত হয়েছে।

উপজেলা পরিষদের মিলনায়তনে উপজেলা নির্বাহী কর্মকর্তা নীলিমা আফরোজের সভাপতিত্বে ও উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. হায়দার আলী এবং নির্বাচন কর্মকর্তা আনোয়ার হোসেনের যৌথ পরিচালনায় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন- উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহজাহান শিশির।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা ভাইস চেয়ারম্যান এড. হেলালউদ্দিন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রুমন দে, মহিলা ভাইস চেয়ারম্যান সালমা শহীদ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার আব্দুল মবিন মিয়া, ডেপুটি কমান্ডার আলহাজ্ব জাবের মিয়া, নির্বাচন কর্মকর্তা আনোয়ার হোসেন প্রমূখ।

কচুয়া উপজেলা ও পৌর আওয়ামী লীগঃ
কচুয়া উপজেলা আওয়ামীলীগ ও পৌর আওয়ামী লীগের যৌথ উদ্যোগে দলীয় কর্যালয়ে দোয়া-মিলাদ ও আলোচনা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আইয়ূব আলী পাটওয়ারী। উপজেলা ছাত্র লীগের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসেন সবুজের সঞ্চালনায় বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সোহরাব হোসেন চৌধুরী সোহাগ, পৌর মেয়র নাজমুল আলম স্বপন, পৌর আওয়ামী লীগের আহবায়ক আকতার হোসেন সোহেল ভূইয়া, যুগ্ম আহবায়ক সাদেক মুন্সি।

কচুয়া পৌরসভা-
কচুয়া পৌরসভার উদ্যোগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে পৌরসভা কর্যালয়ে দোয়া-মিলাদ ও আলোচনা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন , পৌর মেয়র নাজমুল আলম স্বপন ।বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সোহরাব হোসেন চৌধুরী সোহাগ, যুগ্ম সাধারণ সম্পাদক মোতাহের হোসেন দুলাল, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ মোফাচ্ছেল হোসেন খান প্রমুখ। পরে বিশেস দোয়া ও মুনাজাত পরিচালনা করা হয়।

কচুয়া বঙ্গবন্ধু সরকারি ডিগ্রি কলেজের উদ্যোগে বঙ্গবন্ধুর ৪৩ তম শাহাদাত বার্ষিকী পালন উপলক্ষে দোয়া-মিলাদ,আলোচনা,প্রামাণ্য চিত্র প্রদর্শন, রচনা,হামদ-নাত,কুইজ প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণ করা হয়।।

কলেজের অধ্যক্ষ শাহ মো.জালাল উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে ও সহকারী অধ্যাপক মুহা.শাহাদাত হোসেনের পরিচালনায় বক্তব্য রাখেন, কলেজের উপাধ্যক্ষ সোলেমান মিয়া, সহযোগী অধ্যাপক গোলাম মোস্তাফা,সহকারি অধ্যাপক আফরুজুন নাহার,কলেজ গভনিং বডির সদস্য গোলাম মোস্তাফা,সাবেক সদস্য আনোয়ার হোসেন সিকদার,

সাংবাদিক আবুল হোসেন,কচুয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম খলিল বাদল,সাবেক সিনিয়র সহ-সভাপতি পিন্স মানিক,কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি মোসলেহ উদ্দিন রিমু ও সাধারন সম্পাদক আরিফুল ইসলাম, পৌর ছাত্রলীগের সাধারন সম্পাদক মেহেদি হাসান ও ছাত্রলীগ নেতা মাসুদুর রহমান রনি।

প্রতিবেদক- জিসান আহমেদ নান্নু

শেয়ার করুন

Leave a Reply