Home / চাঁদপুর / চাঁদপুরে ‘একটি বাড়ি একটি খামার’ প্রকল্পের প্রশিক্ষণ সম্পন্ন

চাঁদপুরে ‘একটি বাড়ি একটি খামার’ প্রকল্পের প্রশিক্ষণ সম্পন্ন

চাঁদপুর সদর উপজেলায় ‘একটি বাড়ি একটি খামার’ প্রকল্প ও পল্লী সঞ্চয় ব্যাংকের আয়োজনে বৃহস্পতিবার (১৮ মে) সকাল সাড়ে ৯টায় উপজেলা পরিষদের মিলনায়তনে দিনব্যাপি প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে।

পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগে একটি বাড়ি একটি খামার (৩য় সংশোধিত) প্রকল্পে সমিতির সভাপতি ও ম্যানেজারদের এ প্রশিক্ষণ দেওয়া হয়েছে।

এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা উদয়ন দেওয়ান।

তিনি বলেন, প্রশিক্ষণের মাধ্যমে নিজেকে দক্ষ করে গড়ে তোলা যায়। যার মাধ্যমে দেশের উন্নয়নে কাজ করা সম্ভব। এই প্রকল্পটি চাঁদপুরে অন্য জেলার তুলনায় এগিয়ে রয়েছে। আপনারা এই প্রকল্পটিকে আরো শক্তিশালী করার জন্য জনগণের আরো বেশি সেবা দিতে হবে। চাঁদপুর সদর উপজেলাকে সারা দেশের মধ্যে একটি মডেল প্রকল্প হিসাবে পরিচিত লাভ করার জন্য সকলকে এগিয়ে আসতে হবে।

তিনি আরো বলেন, বর্তমান সরকার দেশের উন্নয়নের জন্য নানা পদক্ষেপ গ্রহণ করায় আগামী কয়েক বছরের মধ্যে এই দেশ বিশ্বের কাছে উন্নত দেশ হিসেবে পরিচিত লাভ করবে। ‘একটি বাড়ি একটি খামার’ প্রকল্পের মাধ্যমে দেশের উন্নয়নের অগ্রযাত্রা আরো বেশি সাফল্য হতে যাচ্ছে।
অনুষ্ঠানে প্রশিক্ষক হিসেবে ছিলেন, চাঁদপুর সদর উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা সাধনা রানী দেবনাথ, সমন্বয়কারী ফারহানা আক্তার, ফিল্ড অফিসার ফরিদ আহম্মেদ, শামছুন্নাহার, কম্পিউটার অপারেটর, সোমা পাল প্রমুখ।

প্রসঙ্গত, ৫০ জন পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগে ‘একটি বাড়ি একটি খামার’ (৩য় সংশোধিত) প্রকল্পের সমিতির সভাপতি ও ম্যানেজারদের দেয়া হয়।

প্রতিবেদক-আনোয়ারুল হক
আপডেট, বাংলাদেশ সময় ০৯ : ১১ পিএম, ১৮ মে ২০১৭, বৃহস্পতিবার
এইউ

শেয়ার করুন
x

Check Also

Potato biz

অসময়ের বৃষ্টিতে চাঁদপুরে আলু চাষীদের হাহাকার

অসময়ের ...