Home / উপজেলা সংবাদ / কচুয়া / শাজুলিয়া দরবারে ‘উসওয়াতুন্নবী’ মাহফিল ও মানববন্ধন

শাজুলিয়া দরবারে ‘উসওয়াতুন্নবী’ মাহফিল ও মানববন্ধন

চাঁদপুরের কচুয়া উপজেলার শাজুলিয়া দরবারের আয়োজনে মঙ্গলবার (১৩ ডিসেম্বর) পবিত্র ঈদে মিলাদুন্নবী(স.) উপলক্ষে ‘উসওয়াতুন্নবী’ (স.) মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

মাহফিলে সভাপতিত্ব ও আখেরি মুনাজাত পরিচালনা করেছেন দরবারের বর্তমান গদ্দিনশীন পীর হযরত মাও.আবুল হাসান শাহ মুহাম্মদ রুহুল্লাহ শাজুলি।

মাও. শাহ মুহাম্মদ আতাউল্লাহ শাজুলির পরিচালনায় বাদ ফজর তালিমে জিকিরের মাধ্যমে মাহফিলের কর্যক্রম শুরু হয়। মাহফিল শেষে রোহিঙ্গা মুসলমানদের ওপর গণহত্যার প্রতিবাদে এক বিশাল মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কচুয়া উপজেলা চেয়ারম্যান মো. শাহজাহান শিশির। বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম বন্দরের সাবেক সিবিএ সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ওয়াহিদুল্লাহ সরকার, ৪নং পূর্ব সহদেবপুর পূর্ব ইউনিয় পরিষদের চেয়ারম্যান ইমাম হোসেন সোহাগ, ৩নং খোশবাস ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাজমুল হাসান সরদার প্রমুখ।

মাহফিলে আলোচনা পেশ করেন শাজুলিয়া দরবারের মুবাল্লিগ মাওলানা মো. শাকের উল্লাহ, মুফতি মাছুম বিল্লাহ, মাওলানা জসিম উদ্দিন হেলালি, মাওলানা হেদায়েত উল্লাহ, মাওলানা দেলোয়ার হোসাইন, মাওলানা ফরিদুল ইসলাম হেলালিসহ দেশবরেণ্য আলেমগণ।

আলোচকগণ বিশ্বনবীর আদর্শ আলোচনা ও মিয়ানমারের নির্যাতিত মুসলমানের জন্য দোয়া কামনা করেন। আমন্ত্রিত মেহমানগণ রোহিঙ্গা মুসলমানদের ওপর সব ধরণের ভয়াবহ নির্যাতন বন্ধে বিশ্ব নেতৃত্বকে এগিয়ে আসার জোর দাবি জানান।

মাহফিলের আলোচনায় দরবারের নায়েবে মুন্তাজেম আবুল হাসান শাহ মুহাম্মদ নুরুল্লাহ শাজুলি দরবারের সব মুরীদান মুহিব্বিনসহ সবাইকে বিশ্বনবির আদর্শ অনুসরণ ও অনুকরণ করার প্রতি আহ্বান জানান। বাংলাদেশের পাশ্ববর্তী দেশ মিয়ানমারের জনগণের প্রতি নির্যাতন প্রসঙ্গে বর্তমান সরকারের গুরুত্বপূর্ণ ভূমিকা ও নির্যাতন বন্ধের আহ্বানকেও স্বাগত জানান তিনি।

মাহফিলের সভাপতি ও বর্তমান গদ্দিনশীন পীর আল্লামা শাহ আবুল হাসান মুহাম্মদ রুহুল্লাহ শাজুলি আগত সব মানুষসহ বিশ্ব মুসলমানকে বিশ্বনবির আদর্শ অনুসরণ ও অনুকরণ করে সুন্দর সমাজ বিনির্মাণের প্রতি আহ্বান জানান। তিনি মিয়ানমারের নির্যাতিত মুসলমানদের প্রতি অত্যাচর-নির্যাতন বন্ধে কার্যকরী পদক্ষেপ গ্রহনের জন্য বর্তমান সরকারসহ বিশ্ব নেতৃত্বের প্রতি আহ্বান জানান।

আখেরি মুনাজাতের পর পীর সাহেবের নেতৃত্বে প্রধান অতিথি, বিশেষ অতিথি ও বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানগণ রোহিঙ্গা মুসলমানদের নির্যাতন বন্ধে মানববন্ধন কর্মসূচি পালন করেন। তিনি মুনাজাতে বাংলাদেশসহ নির্যাতিত মুসলমানদের কল্যাণ ও শান্তি কামনায় বিশেষ দোয়া মুনাজাতের মাধ্যমে মাহফিলের কার্যক্রম শেষ করেন।

প্রতিবেক-জিসান আহমেদ নান্নু
।। আপডটে, বাংলাদশে সময় ৬ : ৫৫ পিএম, ১৪ ডিসেম্বর ২০১৬ বুধবার
এইউ

Leave a Reply

ইন্টারনেট কানেকশন নেই