Home / জাতীয় / আরো ৪ জঙ্গির ভিডিও প্রকাশ
গুলশান হামলার ঘটনায় আরো ৪ জঙ্গির ভিডিও প্রকাশ

আরো ৪ জঙ্গির ভিডিও প্রকাশ

গুলশানে হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলার ঘটনায় সন্দেহভাজন ৪ জনের ভিডিও মঙ্গলবার (১৯ জুলাই) দুপুরে র‌্যাবের অনলাইন মিডিয়া সেলের ফেইসবুক পৃষ্ঠায় প্রকাশ করে তাদের পরিচয় জানতে সহায়তা চাওয়া হযেছে।

এক মিনিট ১৯ সেকেন্ডের ওই সম্পাদিত ভিডিও প্রকাশ করা হয়।

ওই পোস্টে লেখা হয়, “গুলশানের হামলার সাথে জড়িত সন্দেহভাজন চারজনকে নির্ণয়। এদের পরিচয় জানা থাকলে দ্রুত র‍্যাবের যে কোনো নিকটস্থ ব্যাটালিয়ন অথবা ক্যাম্পে অবহিত করুন। মোবাইল: ০১৭৭৭৭২০০৫০।

৭৫ ও ৭৯ নম্বর সড়কে বসানো ক্লোজড সার্কিট ক্যামেরার ওই ভিডিওতে সময় দেখানো হয়েছে ১ জুলাই রাত ৮টা ৪২ থেকে ৯টার মধ্যে।

ওই সময়ে ওই সড়কে চলাচলরত এক নারী ও তিন পুরুষকে চিহ্নিত করা হয়েছে সন্দেহভাজন হিসেবে। পাশাপাশি একটি গাড়িও চিহ্নিত করা হয়েছে।

ওই সময়ের মধ্যেই কূটনীতিক পাড়া গুলশানের ৭৯ নম্বর সড়কে বিদেশিদের কাছে জনপ্রিয় ওই ক্যাফেতে জঙ্গিরা ঢুকে অস্ত্রের মুখে সবাইকে জিম্মি করে। তাদের মোকাবেলায় গিয়ে নিহত হন দুই পুলিশ কর্মকর্তা। এরপর জঙ্গিরা ১৭ বিদেশিসহ ২০ জনকে হত্যা করে।
প্রায় ১২ ঘণ্টা পর কমান্ডো অভিযান চালিয়ে ওই রেস্তোরাঁর নিয়ন্ত্রণ নেয় সশস্ত্রবাহিনী। ওই অভিযানে ছয় হামলাকারী নিহত এবং একজনকে আটক করা হয় বলে সরকারের পক্ষ থেকে জানানো হয়।

ইসলামিক স্টেট ওই হামলার দায় স্বীকার করেছে বলে খবর এলেও বাংলাদেশের পুলিশ বলছে, হামলার পেছনে ছিল জেএমবি ও সমমনা দেশীয় জঙ্গিরা।

ভিডিওর বরাত দিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল সোমবার সাংবাদিকদের বলেন, জঙ্গিরা পায়ে হেঁটে এক এক করে হলি আর্টিজান বেকারিতে ঢুকেছিল।

অবশ্য ভবনের এক নিরাপত্তাকর্মী এর আগে জানিয়েছিলেন, জঙ্গিরা একটি মাইক্রোবাসে করে ঢুকে অস্ত্রের মুখে সবাইকে জিম্মি করেছিল।

গুলশানে নজিরবিহীন এই হামলায় জড়িতদের বেশিরভাগ উচ্চ মধ্যবিত্ত পরিবারের সন্তান ছিলেন, গত কয়েক মাস ধরে তারা নিরুদ্দেশ ছিলেন বলে পরিবারের ভাষ্য।

ভিডিওটি দেখুন

নিউজ ডেস্ক

Leave a Reply