Home / চাঁদপুর / আন্তর্জাতিক শান্তি দিবসে চাঁদপুরে র‌্যালি

আন্তর্জাতিক শান্তি দিবসে চাঁদপুরে র‌্যালি

আন্তর্জাতিক শান্তি দিবস উপলক্ষ্যে চাঁদপুরে র‌্যালি ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) সকাল ১১টায় চাঁদপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি র‌্যালি বের হয়ে চাঁদপুর-কুমিল্লা সড়ক প্রদক্ষিণ করে।

র‌্যালি শেষে একই স্থানে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) মোহাম্মদ আব্দুল হাই। এ সময় অতিরিক্ত জেলা ম্যাজিস্টেট মো. মাসুদ হোসেন, জেলা স্কাউটস এর সম্পাদক অজয় ভৌমিকসহ স্কাউট সদস্যরা উপস্থিত ছিলেন।

সবশেষে জেলা স্কাউটস সদস্যরা একটি সাইকেল র‌্যালি বের করেন।

প্রসঙ্গত, বিশ্ব শান্তি দিবস বা আন্তর্জাতিক শান্তি দিবস জাতিসংঘ কর্তৃক প্রস্তাবিত একটি আন্তর্জাতিকভাবে পালিত দিন যা এর সদস্য হিসেবে অন্তর্ভুক্ত বিশ্বের সকল দেশ ও সংগঠন কর্তৃক যথাযোগ্য মর্যাদার সাথে পালিত হয়ে থাকে।

একটি যুদ্ধবিহীন বিশ্ব প্রতিষ্ঠার লক্ষ্যে ১৯৮১ সালে জাতিসংঘ সাধারণ পরিষদে গৃহীত নম্বর ৩৬/৬৭ প্রস্তাব অনুসারে প্রতি বছরের সেপ্টেম্বর মাসের “তৃতীয় মঙ্গলবার” জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশন শুরু হওয়ার দিনটিকে “আন্তর্জাতিক শান্তি দিবস” হিসেবে স্বীকৃতি দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়।

পরবর্তীতে, ২০০১ সালের ৭ সেপ্টেম্বর, জাতিসংঘ সাধারণ পরিষদে গৃহীত ৫৫/২৮২ নম্বর প্রস্তাব অনুসারে ২০০২ সাল থেকে প্রতি বছরের ২১ সেপ্টেম্বর “আন্তর্জাতিক শান্তি দিবস” হিসেবে উদযাপনের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

প্রতিবেদক- মাজহারুল ইসলাম অনিক
: : আপডেট, বাংলাদেশ ৭: ০৩ পিএম, ২১ সেপ্টেম্বর, ২০১৭ বৃহস্পতিবার
ডিএইচ

শেয়ার করুন
x

Check Also

Shok

সুজিত রায় নন্দীর মায়ের মৃত্যুতে ডা. দীপু মনির শোক

বাংলাদেশ ...