Home / চাঁদপুর / চাঁদপুর গানে ও কথায় আইয়ুব বাচ্চুর স্মরণ সন্ধ্যা
Ayub-Bacchu-Chandpur

চাঁদপুর গানে ও কথায় আইয়ুব বাচ্চুর স্মরণ সন্ধ্যা

উপ-মহাদেশের বরেণ্য শিল্পী আইয়ুব বাচ্চুর প্রয়াণে চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমীতে স্মরণ সন্ধ্যা অনুষ্ঠিত হয়েছে।

চাঁদপুর জেলার পুরানো ও নতুন ব্যান্ড শিল্পীদের সমন্বয়ে গঠিত ব্যান্ড অ্যাসোসিয়েশন অব চাঁদপুর-ব্যাকের আয়োজনে ২৯ অক্টোবর সোমবার বিকেল ৫টায় ‘ গানে গানে ও কথায়, স্মৃতিতে আইয়ুব বাচ্চু’ শিরোনামে এই আয়োজন অনুষ্ঠিত হয়।

আয়োজনের শুরুতেই সুরের জাদুকর ব্যান্ড শিল্পী আইয়ুব বাচ্চুর রুহের মাগফেরাত কামনা করে এক মিনিট দাঁড়িয়ে নীরবতা পালন করা হয়। পরে সংক্ষিপ্ত স্মৃতিচারণ শেষে আইযুব বাচ্চুর গাওয়া বিখ্যাত সব গান পরিবেশন করেন ব্যাকের ব্যান্ড শিল্পীরা। হলরুমে উপস্থিত আইয়ুব বাচ্চু ভক্ত-শ্রোতারা কোনো প্রকার করতালি বা আনন্দ উল্লাস প্রাকাশ না করে গান শোনার মাধ্যমে শ্রদ্ধাভরে প্রিয় শিল্পীকে স্মরণ করেন।

কণ্ঠ আর সুরের জাদুকর যে শিল্পী, অন্তহীন একদিন ঘুম ভাঙ্গা শহরে জাগিয়ে দিয়েছেন তরুণদের। মৃত্যুকে আলিঙ্গন করে তিনি আজ রূপালী গীটার ফেলে চলে গেছেন না ফেরার দেশে। সেই প্রিয় শিল্পীকে গানে গানে স্মরণ করে নিতে পুরো শিল্পকলা একাডেমী হলরুমে এক ভিন্নরকম আবহের সৃষ্টি হয়।

সংক্ষিপ্ত স্মৃতিচারণ পর্বে টিভি উপস্থাপন মো. ইউনুছ উল্যার সঞ্চালনায় কথা বলেন, চতুরঙ্গ সাংস্কৃতিক সংগঠনের মাহা-সচিব হারুন আল রশীদ, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি তপন সরকার, নতুন কুঁড়ি চাঁদপুর এর প্রতিষ্ঠাতা অ্যাড আবুল কালাম সরকার, বঙ্গবন্ধু লেখক পরিষদের সভাপতি পীযূষ কান্তি রায় চৌধুরী, সংগঠক ও সাবেক ছাত্রনেতা জাফর ইকবাল মুন্না, লেখক ও নাট্যকার জসিম মেহেদী, স্বরলিপি নাট্য দলের সভাপতি এমআর ইসলাম বাবু, বিতর্ক সংগঠক রাজন চন্দ্র, কবি ও লেখক রফিকুজ্জামান রণি, আশিক বিন রহিম প্রমুখ।
শুরুতেই স্মৃতিচারণ করেন আইয়ুব বাচ্চুর বাল্যবন্ধু মহসীন খানের পুত্র আলভি।

সংঙ্গীত পরিবেশন করেন, রানা, ছাদ্দাম, শুভ্ররক্ষিত, ফয়সাল রশীদ শাওন, রাজীব, বাবু, বাতেন, প্লাবন, শিবা, মামুন প্রমুখ।

স্টাফ করেসপন্ডেন্ট
২৯ অক্টোবর, ২০১৮

শেয়ার করুন

Leave a Reply