Home / চাঁদপুর / চাঁদপুরে ২ পিকেটারকে ছাড়িয়ে নিতে এসে শ্রমিক নেতা আটক
Arrest
প্রতীকী ছবি

চাঁদপুরে ২ পিকেটারকে ছাড়িয়ে নিতে এসে শ্রমিক নেতা আটক

চাঁদপুরে পরিবহন ধর্মঘটে রাস্তায় পিকেটিং করার সময় ২ পিকেটারকে আটক করেছে পুলিশ। আটক ২ পিকেটারকে ছাড়িয়ে নিতে এসে শ্রমিক ইউনিয়নের নেতা রিপনকে আটক করেছে মডেল থানা পুলিশ।

সোমবার (২৯ অক্টোবর) বিকেলে মডেল থানায় তদবির করতে এসে রিপন হোসেন(৩৫)কে থানার ওসি ইবরাহীম খলিলের নির্দেশ্যে আটক করে পুলিশ।

জানা যায়, সড়ক পরিবহন আইন-২০১৮ সংশোধনসহ ৮ দফা দাবিতে সারাদেশে সড়ক পরিবহন শ্রমিকদের ডাকা ৪৮ ঘন্টার ‘কর্মবিরতি’ পালনের দ্বিতীয় দিনে শহরের বিভিন্ন জায়গায় শ্রমিক ও চালকরা সড়কে পিকেটিং করে।

সোমবার দুপুরে মডেল থানার এএসআই ইলিয়াছ ও মজিবুর সঙ্গীয় পুলিশ ফোর্স নিয়ে অভিযান চালিয়ে সড়কে পিকেটিং করার সময় রালদিয়া গ্রামের হৃদয় গাজি(১৮) ও মতলব উত্তর দিঘলদি গ্রামের হুমায়ন কবির(২২)কে আটক করে থানায় নিয়ে আসে।

আটক দুই জনকে থানা থেকে ছাড়িয়ে নিতে তবদির করতে গেলে পুলিশ রিপনকে আটক করে।

চাঁদপুরের হাইমচর উপজেলার গন্ডামারা গ্রামের মৃত শরিফ হোসেনের ছেলে রিপন। রিপন কয়েক বছর পূর্বে সিএনজি চালাতো। পরে সে শ্রমিক ইউনিয়নের নেতা পরিচয় দিয়ে শহরের বিভিন্ন জায়গা থেকে সিএনজির চালকদের কাছ থেকে অবৈধভাবে ১০ টাকা করে চাঁদা আদায়েরও অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

চাঁদা আদায় করায় তার বিরুদ্ধে জেলা প্রসাশক ও পুলিশ সুপারের কাছে অভিযোগ দেয় সিএনজি চালকরা।

এ বিষয়ে মডেল থানার ওসি ইবরাহিম খলিল জানায়, পরিবহন ধর্মঘটে রাস্তায় পিকেটিং করার সময় ২ পিকেটারকে আটক হয়েছে। পরে তাদের ছাড়িয়ে নেওয়ার জন্য রিপন তবদির করতে শুরু করে। পরে তাকে আটক করা হয়। মুসলেখা দিয়ে পরে তাকে ছেড়ে দেওয়া হবে। আর যাতে এই ধরনের দালালি তবদির না করে।

স্টাফ করেসপন্ডেন্ট
২৯ অক্টোবর, ২০১৮