Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / শাহতলী জিলানী চিশতী কলেজের অভিভাবক সমাবেশ সম্পন্ন

শাহতলী জিলানী চিশতী কলেজের অভিভাবক সমাবেশ সম্পন্ন

চাঁদপুর সদর উপজেলা শাহ্তলী জিলানী চিশতী কলেজের অভিভাবক সমাবেশ ও পাক-নিবাচনী পরীক্ষার ফলাফল প্রকাশ শনিবার (১৪ অক্টোবর) সকাল সাড়ে ১১টায় কলেজ মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।

কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান ও দৈনিক চাঁদপুর খবরের সম্পাদক সোহেল রুশদীর সভাপতিত্বে এবং প্রভাষক মো. জহিরুল ইসলাম মুরাদের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্যে রাখেন মৈশাদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ মনিরুজ্জামান মানিক।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, শিক্ষার মান উন্নয়নে কলেজটি দীর্ঘকাল যাবত গুরুত্বপূর্ন ভূমিকা রাখছে। ১৯৭০ সালে কলেজটি শিক্ষাবিদ মাওলানা এটি আহমেদ হোসেন রুশদী প্রতিষ্ঠা করেন। কলেজটি প্রতিষ্ঠা হওয়ার পর এ অঞ্চলের হাজার হাজার ছাত্র-ছাত্রী উচ্চ শিক্ষার সুযোগ পেয়েছে। বিশেষ করে নারী শিক্ষা উন্নয়নে কলেজটির অবদান অনেক।

তিনি আরো বলেন, এ প্রতিষ্ঠানের ছাত্ররা আজ সচিব, অধ্যাপক, প্রকৌশলীসহ সরকারের গুরুত্বপূর্ন পদে অধিষ্ঠিত হয়েছেন। লেখা পড়ার বিকল্প নেই। ভালো ফলাফল করতে হবে। যারা এ কলেজ থেকে জিপিত্র-৫ পাবে তাদেরকে উচ্চ শিক্ষার গ্রহণের ক্ষেত্রে সহযোগিতা করা হবে। এ প্রতিষ্ঠানসহ এ এলাকার ও মৈশাদীর সকল শিক্ষা প্রতিষ্ঠানের হন্য আমার ব্যক্তিগত তহবিল ও পরিষদ থেকে সকল সুযোগ সুবিধা নিশ্চিত করা হবে। আমি এরই মধ্যে মৈশাদী একটি অসহায় গরীব পরিবারের মেয়েকে মেডিকেলে পড়ার যাবতীয় ব্যয়ভার গ্রহণ করেছি।

ইউপি চেয়ারম্যান বলেন, সাংবাদিক সোহেল রুশদীর সহযোগিতায় চাঁদপুর জেলা প্রশাসন থেকে শিক্ষাবৃত্তির আওতায় মৈশাদীর আরেকটি ছাত্রকে মেডিকেলে পড়ার যাবতীয় ব্যয়ভার বহন করবে। শিক্ষার জন্যে জেলা প্রশাসন আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে।

এতে স্বাগত বক্তব্য রাখেন কলেজ অধ্যক্ষ মো. হারুন অর রশিদ।

এসময় আরো বক্তব্যে রাখেন কলেজ গভর্নিং বডির সদস্য আবুল কালাম আজাদ, সহকারী অধ্যাপক আলেয়া চৌধুরী, সহকারী অধ্যাপক কামরুল হাসান, প্রভাষক জিয়াউর রহমান, প্রভাষক মো. হানিফ মিয়া, প্রভাষক মো. মানিক মিয়া, প্রভাষক মো. হাবিবুর রহমান, প্রভাষক মো. শাহাদাৎ হোসেন, প্রভাষক মোঃ মাহবুবুর রহমান, অভিভাবক ও ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মামুন আল হাসান ।

এসময় প্রধান অতিথিকে কলেজের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানান কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান ও দৈনিক চাঁদপুর খবরের সম্পাদক সোহেল রুশদী ও জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের পক্ষ থেকে ক্রেষ্ট প্রদান করেন প্রধান শিক্ষক নেপাল চন্দ্র কর্মকার।

করেসপন্ডেন্ট
: আপডেট, বাংলাদেশ ২ : ০০ এএম, ১৫ অক্টোবর, ২০১৭ রোববার
এইউ

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

এসি যেভাবে আপনার শরীরের ক্ষতি করছে!

ঘরের ...