Home / চাঁদপুর / চাঁদপুর সরকারি হাসপাতালে বিকলাঙ্গ শিশুর জন্ম
চাঁদপুর সরকারি হাসপাতালে বিকলাঙ্গ শিশুর জন্ম

চাঁদপুর সরকারি হাসপাতালে বিকলাঙ্গ শিশুর জন্ম

আড়াই’শ শয্যা বিশিষ্ট চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে এক পা, হাত এবং নাড়ি বের হওয়া এক বিকলাঙ্গ নবজাতকের জন্ম হয়েছে। বেশ কিছুক্ষণ থাকার পর তার মৃত্যু হয়েছে।

বুধবার (১৫ ফ্রেব্রুয়ারি) বিকেলে হাসপাতালের গাইনী বিভাগে তাকে প্রসব করেন খাদিজা বেগম (১৯) নামের এক নারী।

তার চিকিৎসা সেবা প্রদান করেন হাসপাতালের সিনিয়র নার্স জরিনা বেগম।

বিকলাঙ্গ শিশুর জন্মদাতী নারী খাদিজা বেগম চাঁদপুর সদর উপজেলার জাফরাবাদ গুলিশা গ্রামের পাটওয়াীর বাড়ির সোহেল পাটওয়ারীর স্ত্রী।
হাসপাতালের কর্মরত নার্স ও আয়ারা জানান বুধবার বেলা ১২ টার দিকে প্রসব ব্যথা নিয়ে খাদিজা আক্তার চাঁদপুর সরকারি হাসপাতালে ভর্তি হয়। চিকিৎসাধীন অবস্থায় বিকেল ৪ টায় নবজাতক শিশু ভূমিষ্ট হয়। শিশু ভূমিষ্ট হওয়ার পর তারা দেখতে পান নবজাতকের শরীর এক অংশ বিকলাঙ্গ। তার এক পা নেই ও একটি হাত বাঁকা হয়ে আছে এবং পেটের নারী, ভুড়ি বের হয়ে আছে।

নার্স জরিনা বেগম জানান খাদিজা বেগমকে যখন হাসপাতালে নিয়ে আসা হয়েছে তখন আমরা তার আল্ট্রসনোগ্রামসহ বিভিন্ন পরীক্ষার কাগজ দেখে বুঝতে পারি জন্মগত ভাবে মায়ের গর্ভেই তার এমন অবস্থা ছিলো।

কর্মরত চিকিৎসক ডাঃ নাজমুল আবেদীন ও মিজানুর রহমান জানান সন্তান মায়ের গর্ভে থাকাবস্থায় ডাক্তারের পরামর্শ ছাড়া ঔষধ খাওয়ার খাওয়ার কারণে ও এমন অবস্থা হতে পারে এবং জন্মগত কারনে ও এমনটি হতে পারে বলে তারা জানান।

প্রতিবেদক- কবির হোসেন মিজি
: আপডেট, বাংলাদেশ সময় ১২: ৫০ এএম, ১৬ ফেব্রুয়ারি ২০১৭, বৃহস্পতিবার
ডিএইচ

Leave a Reply