Home / চাঁদপুর / মা ও শিশু মৃত্যুরোধে সেবার মান বৃদ্ধি করতে হবে: চাঁদপুরে স্বাস্থ্যমন্ত্রী
Zahid Maleque

মা ও শিশু মৃত্যুরোধে সেবার মান বৃদ্ধি করতে হবে: চাঁদপুরে স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী জাহিদ মালেক স্বপন বলেছেন, আমাদের দেশে শিশুর মৃত্যুর হার অনেক কমেছে। আরো কমাতে হবে। একই সাথে মা-মৃত্যুর হারও কমাতে হবে। জনগণকে আমাদের স্বাস্থ্য সেবা সম্পর্কে উৎসাহ প্রদান করতে হবে। যাতে করে সরকারের এই সেবার জন্য মানুষ বেশী আগ্রহী হয়। তাহলেই আমরা আমাদের লক্ষ্যে পৌঁছাতে পারবো।

৫ নভেম্বর মঙ্গলবার সকাল থেকে চাঁদপুর শহরের একটি রেস্টুরেন্টে দিনব্যাপি ‘পরিচালকদের জন্য দক্ষতা বৃদ্ধি এবং কর্মক্ষমতা মূল্যায়নে কর্মীদের তথ্য সম্পর্কিত বিষয়ক’ জেলা পর্যায়ের কর্মশালায় টেলিকনফারেন্সে অংশগ্রহনকারীদের উদ্দেশ্যে মন্ত্রী এসব কথা বলেন।

তিনি চাঁদপুর জেলার কর্মকর্তাদের উদ্দেশ্যে বলেন, জেলায় কার্যক্রম ভাল রয়েছে। সেবামূলক কাজের মান ঠিক রেখে অব্যাহত রাখতে হবে। তিনি কর্মশালায় অংশগ্রহনকারী সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

কর্মশালায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) কাজী আ খ ম মহিউল ইসলাম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুরের জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান।

কর্মশালায় সভাপতিত্ব করেন পরিবার পরিকল্পনা অধিদপ্তরের পরিচালক (এমসিএইচ সার্ভিসেস) এবং লাইন ডিরেক্টর (এমসিআরএএইচ) ডাঃ মোহাম্মদ শরীফ।

কর্মশালায় চাঁদপুর পরিবার পরিকল্পনা অধিদপ্তরের আওতাধীন ক্লিনিক ও স্বাস্থ্যসেবায় নিয়োজিত বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

প্রতিবেদক : মাজহারুল ইসলাম অনিক, ৫ নভেম্বর ২০১৯