Home / জাতীয় / জেএসসি-জেডিসি’র প্রশ্নফাঁসের কোনো সুযোগ নেই : শিক্ষামন্ত্রী
Dipu-Moni-..
ফাইল ছবি

জেএসসি-জেডিসি’র প্রশ্নফাঁসের কোনো সুযোগ নেই : শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন,‘ জেএসসি-জেডিসি পরীক্ষার প্রশ্নফাঁসের কোনো সুযোগ নেই। যারা গুজব ছড়ায় তাদের হুঁশিয়ারি করে বলেন,যারা গুজব ছড়াবে তাদের গোয়েন্দা নজরদারিতে রাখা হবে।’

শনিবার ২ নভেম্বর সকাল ৯ টায় কেরানীগঞ্জের জিঞ্জিরা পিএম পাইলট উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে জেএসসি পরীক্ষা কেন্দ্র পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন। সকাল ১০ টায় শুরু হয়েছে জুনিয়র স্কুল সার্টিফিকেট ও জুনিয়র দাখিল সার্টিফিকেট পরীক্ষা। প্রথম দিন জেএসসির বাংলা এবং জেডিসির কোরআন মাজিদ ও তাজভিদ পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

এ বছর আটটি সাধারণ বোর্ডের অধীনে জেএসসিতে ২২ লাখ ৬০ হাজার ৭১৬ এবং মাদ্রাসা বোর্ডের জেডিসিতে ৪ লাখ ৯৬৬ জন পরীক্ষা দিচ্ছে। পরীক্ষার্থীদের মধ্যে ১২ লাখ ২১ হাজার ৬৯৫ জন ছাত্র ও ১৪ লাখ ৩৯ হাজার ৯৮৭ জন ছাত্রী রয়েছে। ২০১৯ সালের জেএসসি পরীক্ষায় অনিয়মিত ২ লাখ ৩৩ হাজার ৩১০ জন ও জেডিসি পরীক্ষায় ৩০ হাজার ২৯১ জন পরীক্ষার্থী রয়েছে।

আগের বছরের পরীক্ষায় এক, দু’ও তিন বিষয়ে অকৃতকার্য জেএসসিতে ২ লাখ ১১ হাজার ৩৩২ জন ও জেডিসিতে ২১ হাজার ৯৭৮ জন পরীক্ষার্থী রয়েছে।এর বাইরে এছাড়া বিদেশের ৯টি কেন্দ্রে পরীক্ষায় বসছে ৪৫৪ জন শিক্ষার্থী।

বার্তা কক্ষ , ২ নভেম্বর ২০১৯