Home / চাঁদপুর / চাঁদপুরে ৬নং বিপদ সংকেত : সরকারি কর্মকর্তাদের ছুটি বাতিল
ঘূর্ণিঝড় বুলবুলের ক্ষতিরোধে চাঁদপুর জেলা প্রসানের জরুরি প্রস্তুতি সভা।

চাঁদপুরে ৬নং বিপদ সংকেত : সরকারি কর্মকর্তাদের ছুটি বাতিল

প্রবল ঘূর্ণিঝড় ‘বুলবুল’ থেকে অতি প্রবল ঘূর্ণিঝড়ে রূপ নিয়েছে। এ কারণে পায়রা ও মোংলা সমুদ্রবন্দরকে ৭ নম্বর বিপদ সংকেত দেখাতে বলেছে আর চাঁদপুর সহ চট্টগ্রাম বিভাগকে পূর্বের দেয়া ৪ নং বিপদ সংকেত নামিয়ে ৬ নং বিপদ সংকতে দেখিয়ে যেতে বলা হয়েছে।

এ খবরে ঘূর্ণিঝড়” বুলবুল “এর জন্য জেলা প্রশাসন, চাঁদপুর এর আয়োজনে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির প্রস্তুতিমূলক সভা শুক্রবার চাঁদপুর জেলা প্রশাসকের বাসভাবনে অনুষ্ঠিত হয়েছে।

এতে চাঁদপুর পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সভাপতি নাছর উদ্দিন আহমেদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদ আবু নঈম পাটওয়ারী দুলাল, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমাসহ জেলার বিভিন্ন সরকারি দফতরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

এদিকে বিকেল পর্যন্ত ঘূর্ণিঝড় ‘বুলবুল’-এর আশঙ্কায় চাঁদপুর লঞ্চঘাট থেকে ঢাকার উদ্দেশ্যে লঞ্চ চলাচল করলেও সন্ধ্যা ৭টার পর থেকে বিআইডব্লিউটিএ-এর নির্দেশনায় বন্ধ রাখা হয়েছে।

চাঁদপুর আবহাওয়া বিভাগের কর্মকর্তা মো. সোয়েব চাঁদপুর টাইমসকে ৮ নভেম্বর শুক্রবার রাত সাড়ে ৯ টায় চাঁদপুর টাইমসকে জানান, ‘চট্টগ্রা বিভাগসহ চাঁদপুরে নদীবন্দরকে ৬ নং বিপদ সংকেত দেয়া হয়েছে। আবহাওয়া বিভাগের ১৮ নং বুলেটিনে তথ্য অনুযায়ী এমনটি বলা হয়েছে।’

চাঁদপুর জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান জানান, ‘জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক চাঁদপুর জেলার সকল সরকারি কর্মকর্তা কর্মচারীদের আগামী ৯-১০ নভেম্বরের ছুটি বাতিল করা হয়েছে।সকলকে নিজ কর্মস্থলে অবস্থান করার জন্য নির্দেশ দেয়া হয়েছে।

প্রতিবেদক : দেলোয়ার হোসাইন, ৮ নভেম্বর ২০১৯