Home / চাঁদপুর / ধেয়ে আসছে বুলবুল : চাঁদপুরে ৬ নং বিপদ সংকেত ও লঞ্চ চলাচল বন্ধ
weather
ফাইল ছবি

ধেয়ে আসছে বুলবুল : চাঁদপুরে ৬ নং বিপদ সংকেত ও লঞ্চ চলাচল বন্ধ

প্রবল ঘূর্ণিঝড় ‘বুলবুল’ থেকে অতি প্রবল ঘূর্ণিঝড়ে রূপ নিয়েছে। এটি ৮ নভেম্বর শুক্রবার সন্ধ্যায় পয়রা সমুদ্রবন্দর এলাকা থেকে ৪৯০ কিলোমিটার দক্ষিণ পশ্চিমে অবস্থান করছিল।

এ কারণে পায়রা ও মোংলা সমুদ্রবন্দরকে ৭ নম্বর বিপদ সংকেত দেখাতে বলেছে আর চাঁদপুর সহ চট্টগ্রাম বিভাগকে পূর্বের দেয়া ৪ নং বিপদ সংকেত নামিয়ে ৬ নং বিপদ সংকতে দেখিয়ে যেতে বলা হয়েছে।

চাঁদপুর আবহাওয়া বিভাগের কর্মকর্তা মো. সোয়েব বিষয়টি চাঁদপুর টাইমসকে নিশ্চিত করেছেন

এদিকে বিকেল পর্যন্ত ঘূর্ণিঝড় ‘বুলবুল’-এর আশঙ্কায় চাঁদপুর লঞ্চঘাট থেকে ঢাকার উদ্দেশ্যে লঞ্চ চলাচল করলেও সন্ধ্যা ৭টার পর থেকে বিআইডব্লিউটিএ-এর নির্দেশনায় বন্ধ রাখা হয়েছে।

নৌযান বন্ধ করার বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) ঢাকা নদীবন্দর সদরঘাট টার্মিনালের নৌযান পরিদর্শক শাহনেওয়াজ।

তিনি বলেন, ‘দুপুর ১২টা থেকে সমুদ্র উপকূলীয় অঞ্চলসহ কয়েকটি রুটের যাত্রীবাহী লঞ্চ চলাচল বন্ধ রাখা হয়। সন্ধ্যা ৭টা থেকে সব ধরনের নৌযান চলাচল বন্ধ করা হয়েছে।’

চাঁদপুর আবহাওয়া বিভাগের কর্মকর্তা মো. সোয়েব চাঁদপুর টাইমসকে ৮ নভেম্বর শুক্রবার রাত সাড়ে ৯ টায় চাঁদপুর টাইমসকে জানান, ‘চট্টগ্রা বিভাগসহ চাঁদপুরে নদীবন্দরকে ৬ নং বিপদ সংকেত দেয়া হয়েছে। আবহাওয়া বিভাগের ১৮ নং বুলেটিনে তথ্য অনুযায়ী এমনটি বলা হয়েছে।’

প্রতিবেদক : দেলোয়ার হোসাইন, ৮ নভেম্বর ২০১৯