Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / ছাত্রীদের সাথে ইভটিজিং করে কোন অপরাধী পার পাবে না
ক্যাপশন : হাজীগঞ্জে সাদ্রা হামীদিয়া ফাজিল (ডিগ্রি) মাদরাসায় মাদক, ইভটিজিং ও জঙ্গীবাদ বিরোধী সচেতনতামূলক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আব্দুল্লাহ্ আল মাহমুদ জামান।

ছাত্রীদের সাথে ইভটিজিং করে কোন অপরাধী পার পাবে না

চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আব্দুল্লাহ্ আল মাহমুদ জামান বলেছেন, শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্রীদের সাথে ইভটিজিং করে কোন অপরাধী পার পাবে না।

সাম্প্রতিক সময়ে সাদ্রা মাদ্রাসায় যে ঘটনাটি ঘটেছে সেটি যেন আর পুনরায় আবৃত্তি না ঘটে এ জন্য আমাদের সকলকে সচেতন হতে হবে। যে ছেলেটি ইভটিজিংয়ের দায়ে কারাগারে রয়েছে সে জেল থেকে বের হয়ে আসার পর তাকে যেন তার পরিবার লোকজন সচেতন করে গড়ে তুলে, তাহলে সে এ ধরনের অপরাধে আর কখনো জড়িত হবে না।

১২ নভেম্বর মঙ্গলবার সকালে সাদ্রা হামিদিয়া ফাজিল (ডিগ্রি) মাদ্রাসা মাঠে মাদক, ইভটিজিং, বাল্যবিবাহ ও জঙ্গীবাদ বিষয়ে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

তাৎক্ষণিক প্রশাসন এসব অপরাধীদের বিরুদ্ধে আইনের আওয়াত আনতে কাজ করে যাচ্ছে।

সরকার এ দেশকে উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে নিতে শিক্ষা ক্ষেত্রে সবচেয়ে বেশি গুরুত্ব দিয়ে যাচ্ছেন। কিন্ত মাদক, বাল্যবিবাহ, ইভিটিজিং, জঙ্গিবাদসহ নানা অপরাধের জন্য সরকার সমালোচিত হবে তা আমরা কখনো হতে দিবনা। এ জন্য আমাদের সকলকে সচেতন হতে হবে। তাহলেই আমাদের সরকারের উন্নয়নমূলক কাজগুলো তরান্বিত হবে।

প্রধান অতিথি মোহাম্মদ আব্দুল্লাহ্ আল মাহমুদ জামান আরো বলেন, মাদক, ইভটিজিং, বাল্যবিবাহ ও জঙ্গিবাদ বিষয়ে প্রশাসন জিরো ট্রলারেন্স নীতি অবলম্বন করে। এ ধরনের অপরাধ সংগঠিত হলে বা আশংকা দেখা দিলে, সাথে সাথে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবহিত করতে হবে। সংশ্লিষ্ট কারো ফোন নম্বর জানা না থাকলে, জাতীয় জরুরি নম্বর ৯৯৯সহ বিভিন্ন বিভাগের নম্বর রয়েছে। সেখানে জানাতে হবে। এসব নম্বর টোল ফ্রি।

শিক্ষকদের উদ্দেশে তিনি বলেন, সামাজিক ব্যাধি বা অপরাধ নির্মূলে সরকার কাজ করছে। তবে আগামি দিনে অপরাধমুক্ত সমাজ ব্যবস্থা গড়ে তুলতে, ভবিষ্যৎ প্রজন্মকে এখন থেকে গড়ে তোলতে হবে। তাদেরকে প্রচলিত আইন সর্ম্পকে অবহিত করার মাধ্যমে, আইনের প্রতি শ্রদ্ধাশীল করে তোলতে হবে। এ ক্ষেত্রে অভিভাবকের পাশাপাশি শিক্ষকদের সবচেয়ে বেশি ভূমিকা পালন করতে হবে।

সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বৈশাখী বড়–য়া, থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. আলমগীর হোসেন রনি, পুলিশ পরিদর্শক (তদন্ত) মুহাম্মদ আব্দুর রশিদ, সময় টিভি ও কালের কন্ঠের জেলা প্রতিনিধি ফারুক আহমেদ, রামচন্দ্রপুর কাসেমিয়া ছিদ্দিকীয়া ফাজিলা (ডিগ্রি) মাদরাসার অধ্যক্ষ মাও. মোহাম্মদ শফিকুর রহমান, উপাধ্যক্ষ মাও. শামছুদ্দিন, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইয়াছিন আরাফাত।

মাদরাসা অধ্যক্ষ মো. আবু বকরের সভাপতিত্বে মতবিনিময় সভায় আরো বক্তব্য রাখেন, মাদরাসা পরিচালনা পর্ষদের সহ-সভাপতি মুসা কলিমুল্লাহ্, রামচন্দ্রপুর ভুইয়া একাডেমীর সহকারী প্রধান শিক্ষক মো. মজিবুর রহমান, রামচন্দ্রপুর আলী আহমাদ ইসলামীয়া একাডেমীর সহকারি শিক্ষক আবু তাহের, অভিভাবক ও এলাকাবাসীর পক্ষে জামাল উদ্দিন খান, নুরুল আমিন বাচ্চু, আবুল বাশার, জামিল হোসেন লিটন ও আবু জাফর প্রমুখ।

মাদরাসা সহকারী অধ্যাপক মাও. মো. আব্দুর রশিদের সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতেই কোরআন তেলওয়াত করেন, শিক্ষার্থী মো. ইব্রাহিম ও নাতে রাসূল (সা.) পরিবেশন করেন শিক্ষার্থী মিম আক্তার। এ সময় জাতীয় ও স্থানীয় পত্রিকার প্রতিনিধি, মাদরাসা এবং ওই ইউনিয়নের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক, স্থানীয় রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, এলাকাবাসী উপস্থিত ছিলেন।

প্রতিবেদক : জহিরুল ইসলাম জয়, ১২ নভেম্বর ২০১৯