Home / সারাদেশ / চাঁদপুর মিনি কক্সবাজারে কলেজ ছাত্রের মৃত্যুতে জেলা প্রশাসকের শোক ও নির্দেশনা
Mini cox bazar

চাঁদপুর মিনি কক্সবাজারে কলেজ ছাত্রের মৃত্যুতে জেলা প্রশাসকের শোক ও নির্দেশনা

বুধবার (১২ জুন ) দুপুর ১২:৩০ মিনিটে‘ মিনি কক্সবাজার ‘ খ্যাত চাঁদপুরের মেঘনার বালুচরে বন্ধুবান্ধবসহ বেড়াতে এসে সাঁতার কাটতে গিয়ে ডুবে যায় রাশিদুল ইসলাম (১৮) নামের কুমিল্লা শিক্ষাবোর্ড কলেজের বিজ্ঞান বিভাগের ২য় বর্ষের ছাত্র।

আজ সন্ধ্যা ৬ টা পর্যন্ত ফায়ার সার্ভিসের ডুবুরি দল,নৌ পুলিশ ও বেসরকারি ডুবুরিরা উদ্ধার অভিযান চালালেও এখনো লাশ খুঁজে পাওয়া যায় নি । উদ্ধার অভিযানে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ আল মাহমুদ জামান, উপজেলা নির্বাহী অফিসার,সদর কানিজ ফাতিমা এবং সাংবাদিকবৃন্দ।

চাঁদপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ আল মাহমুদ জামান এর ফেইজ বুক স্ট্যাটাসে তিনি বিষযটি জানিয়েছেন এবং প্রয়োজনীয় নিদের্শনা দেন।

তিনি তাঁর ফেইজ বুক স্ট্যাটাসে লিখেছেন,‘মর্মান্তিক এ দুর্ঘটনার মতো আর কোনো দুর্ঘটনা যাতে না ঘটে সে জন্য বালুচরে চলাচলকারী সকল নৌ-যানে ১৫ টি করে লাইফ জ্যাকেট, ৫ টি করে বয়া রাখার জন্য কঠোরভাবে নির্দেশনা প্রদান করা হয়েছে। লাইফ জ্যাকেট বা বয়া ছাড়া পানিতে সাঁতার কাটতে না নামতে পর্যটকদের পরামর্শ প্রদান করা হয় ।’

বৃহস্পতিবার (১৩ জুন ) থেকে বিকাল ৪:৩০ মিনিটের পর আর কোনো ট্রলার বালুচরের উদ্দেশ্য ছেড়ে যাবে না। বিকেল ৫:৩০ মিনিটের মধ্যে সবাই বালুচর ত্যাগ করতে হবে । আগামি সপ্তাহের মধ্যে উপজেলা প্রশাসন, চাঁদপুর সদর থেকে ২০০ টি লাইফ জ্যাকেট ও ১০০ টি বয়া ট্রলার ও পর্যটনের উদ্দেশ্যে বিতরণ করবে।

তাছাড়া পর্যটকদের জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে সতর্কতামূলক ব্যানার ও সাইনবোর্ড শীঘ্রই টানানো হবে। বুধবারের এ মর্মান্তিক দুর্ঘটনায় জেলা প্রশাসক,চাঁদপুর মো.মাজেদুর রহমান খান গভীর শোক প্রকাশ করেছেন ।

বার্তা কক্ষ
১২ জুন ২০১৯