Home / উপজেলা সংবাদ / হাইমচর / হাইমচর সরকারি বালক উবির ‘সুবর্ণজয়ন্তী’ ১৮ জানুয়ারি : প্রধান অতিথি শিক্ষামন্ত্রী
Haimchar balok high schhol

হাইমচর সরকারি বালক উবির ‘সুবর্ণজয়ন্তী’ ১৮ জানুয়ারি : প্রধান অতিথি শিক্ষামন্ত্রী

চাঁদপুরের হাইমচর সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের ৫০ বছর পূর্তি অনুষ্ঠান শুক্রবার ১৮ জানুয়ারি ২০১৯ অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি থাকবেন বাংলাদেশ সরকারের শিক্ষামন্ত্রী ও চাঁদপুর-হাইমচরের মাটি ও মানুষের নেত্রী ডা.দীপু মনি এম পি। ৫০ বছর পূর্তির এ ‘ সুবর্ণজয়ন্তী ’ অনুষ্ঠানটি সুন্দর ও সুষ্ঠুভাবে উদযাপনে কাজের দায়িত্বভাগ করে বেশ ক’টি উপ-কমিটি গঠন করা হয়েছে।

ওই উপ-কমিটির ৩ জন করে সদস্য নিয়ে একটি আহবায়ক কমিটিও গঠন করা হয়। এ ছাড়াও একটি উপদেষ্টা কমিটি রয়েছে। যাঁর প্রধান হলেন এ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র ও অবসর প্রাপ্ত শিক্ষক মো.আযহারুল ইসলাম বাচ্চু ।

যার আহবায়ক হলেন প্রাক্তন ছাত্র, মুক্তিযোদ্ধা ও শিক্ষক সুনীল কৃষ্ণ মাঝি। যুগ্ন-আহবায়ক দ্বয় হলেন-মো.মহিউদ্দিন মোল্লা ও মো.রুহুল আমিন। প্রাক্তন ছাত্রদের মিলনমেলার পুরো এ অনুষ্ঠানটি বর্তমান হাইমচর সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হবে।

এরইমধ্যে বেশ ক’টি সভা করা হয়েছে। আহবায়ক প্রাক্তন ছাত্র ও শিক্ষক সুনীল কৃষ্ণ মাঝি এ তথ্য জানান। উপ-কমিটি কমিটিগুলোর মধ্যে রয়েছে রেজিস্ট্রেশন, অভ্যর্থনা,অর্থ, সম্পাদনা, প্রকাশনা, প্রচার , মাঠ ও মঞ্চ,আপ্যায়ন, শান্তি-শৃংখলা, সাংস্কৃতিক ও ক্রয় কমিটি।

প্রসঙ্গগত, হাইমচর সরকারি বালক উচ্চ বিদ্যায়লটি ১৯৬৮ সালে প্রতিষ্ঠিত হয়। ১৯৬৮ সাল থেকে এলাকায় শিক্ষার আলো ছড়িয়ে ৫০ বছরে পর্দাপণ করছে। প্রতিষ্ঠাকালীন সময়ে বিদ্যালয়টির নাম ছিল হাইমচর জুনিয়র হাই স্কুল।

 

ফাইল ছবি

১৯৭০ সালে এটি হাই স্কুলে ও সময়ের পরিক্রমায় বিদ্যালয়টি এক সময় হাইমচর পাইলট হাই স্কুলে উন্নীত হয়। ১৯৮৭ সালে বিদ্যালয়টি জাতীয়করণ করা হয়। যার নাম স্বয়ংক্রীয়ভাবে পাল্টে বর্তমানে হাইমচর সরকারি বালক উচ্চ বিদ্যালয় নামকরণ হয়ে যায়। এ অনুষ্ঠানে এ বিদ্যাপীঠের ৪ শতাধিক প্রাক্তন ছাত্র ও আমন্ত্রিত অতিথি উপস্থিত থাকবেন।

হাইমচর সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের ৫০ বছর পূর্তির ‘ সুবর্ণজয়ন্তী ’ দিনব্যাপি এ অনুষ্ঠানে বিদ্যালয়ের প্রাক্তন ছাত্রদের মধ্যে অনেকে আছেন যাঁরা রাষ্ট্রীয় আইন-শৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা, শিক্ষক, চিকিৎসক, প্রকৌশলী, আইনজীবী, সাংবাদিক, ব্যাংকার, লেখক, সাহিত্যিক, কৃষিবিদ,সেনা, নৌ, পুলিশ বাহিনীর সদস্য, জনপ্রতিনিধি, শিল্পপতি ও ব্যবসায়ী , চিত্র ও কন্ঠ শিল্পী প্রমুখ ব্যক্তিদের উপস্থিতিতে ১৮ জানুয়ারি ২০১৯ মিলনমেলায় পরিণত হবে হাইমচর সরকারি বালক উচ্চ বিদ্যালয় প্রাঙ্গন।

প্রতিবেদক : আবদুল গনি
১৫ জানুয়ারি ২০১৯

Leave a Reply