চাঁদপুর

চাঁদপুরে দূর্গা মন্দির ও প্রতিমা ভাংচুর পরিদর্শনে শিক্ষামন্ত্রী

চাঁদপুর শহরের পুরাণবাজার দাসপাড়া এলাকায় দূর্গা মন্দির ও প্রতিমা ভাংচুরের স্থান পরিদর্শন করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি। ১৪ জুন বৃহস্পতিবার দুপুর আড়াইটায় তিনি দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে এই স্থানটি পরিদর্শন করেন।

চাঁদপুর সদর আসনের এমপি ডা. দীপু মনি বলেন, সারা বাংলাদেশের মতোই চাঁদপুরও একটি সাম্প্রদায়িক সম্প্রীতির জায়গা। এখানে কেউ যদি এই সম্প্রীতি বিনষ্ট করতে চায় তবে তাদের বিন্ধুমাত্র ছাড় দেয়া হবে না। রাতের আঁধারে যারা দাসপাড়া এলাকায় প্রতিমা ও পূজামন্ডপ ভাংচুর করেছে তাদের কঠোর শান্তি দেয়া হবে।

তিনি আরও বলেন, আপনাদের নিরাপত্তার দায়িত্ব আমাদের। আপনারা যাতে নিরাপদে পূজা আর্চনা করতে পারেন, সেটি নিশ্চিত করার দায়িত্ব আমাদের সকলের। পাশাপাশি এই ঘটনাকে কেন্দ্র করে যাতে করে চাঁদপুরের শতবছরের সাম্প্রীতির শান্তি বিনষ্ট না হয় এজন্যে সকলের সহযোগিতা কামনা করেন। এসময় জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ ও সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল উপস্থিত ছিলেন।

পুলিশ ও স্থানীয়রা জানায়, জমি সংক্রান্ত বিরোধের জের ধরে বৃহস্পতিবার রাতে দূর্গা মন্দিরে হামলা চালায় বাসেত চৌধুরী, আবদুল কাদের মিজি ও খোরশেদ আলম গং। রাতে তারা পরিকল্পিতভাবে দূর্গা মন্দিরের অবকাঠামো ভাংচুর করে অন্যত্র ফেলে দেয়ে এবং প্রতিমা ভাঙচুর করে। এছাড়া পার্শবর্তী কালী মন্দিরের একটি প্রতিমা ভাংচুর করা হয়।

এ ঘটনার খবরে হিন্দু সম্প্রদায়ের লোকজন ক্ষিপ্ত হয়ে বিক্ষোভ মিছিল করে। খবর পেয়ে চাঁদপুরের জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান ও পুলিশ সুপার জিহাদুল কবির ঘটনাস্থল পরিদর্শন করে উত্তেজিত জনতাকে শান্ত করেন।

এই ঘটনায় বর্তমানে ওই এলাকাজুগে উত্তেজনা বিরাজ করছে।

প্রতিবেদক- আশিক বিন রহিম
১৪ জুন ২০১৯

Share