চাঁদপুর

ব্যারিস্টার আব্দুর রাজ্জাকের পদত্যাগ ও বক্তব্যের বিষয়ে যা বললেন শিক্ষামন্ত্রী

জামায়াতের সহকারী সেক্রেটারী জেনারেল থেকে সদ্য পদত্যাগ করা ব্যারিস্টার আব্দুর রাজ্জাকের বক্তব্যকে স্বাগত জানিয়েছেন শিক্ষামন্ত্রী এবং আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডাঃ দীপু মনি এমপি।

জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল ব্যারিস্টার আব্দুর রাজ্জাকের দল থেকে পদত্যাগ ও এ বিষয়ে তার বক্তব্যকে স্বাগত জানিয়েছেন শিক্ষামন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ডা. দীপু মনি।

তিনি বলেন, পদত্যাগকালে ব্যারিস্টার আব্দুর রাজ্জাক যেসব কথা বলেছেন সেগুলোকে স্বাগত জানাই।

শনিবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে চাঁদপুর শিল্পকলা একাডেমী মিলনায়তনে রবিন্দ্র সঙ্গীত সম্মেলন অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাব তিনি এ মন্তব্য করেন।

শিক্ষামন্ত্রী বলেন, জঙ্গিবাদদকে পৃষ্ঠপোষকতাকারী এবং জঙ্গীবাদী যে ধারণাগুলো আছে সেই ধারণা ও চিন্তাগুলোকে যদি তারা আদর্শ বলে সেই আদর্শকেই ধারণ করেই যদি আরেকটি ভিন্ন নামে সংগঠন করার এটি একটি অপপ্রয়াস কিনা সেটিও আমাদের দেখা দরকার।

এরপর চলতি মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষার ব্যাপারে কথা বলেন ড. দীপু মনি।

এ বিষয়ে বলেন, দু একটি পরীক্ষা কেন্দ্রের কেন্দ্র সচিব বা অন্যকারো অবহেলার ঘটনা ঘটেছে। মনে হচ্ছে বিজি প্রেসের কোথাও দু’ একটি অব্যবস্থাপনা রয়েছে। সেগুলো ছাড়া এবছর এখনও পর্যন্ত এসএসসি ও সমমানের পরীক্ষা অত্যন্ত সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হচ্ছে। আশাকরি বাকি পরীক্ষাগুলোও সুষ্ঠুভাবে সেগুলো সম্পন্ন হবে।

তিনি বলেন, এবছর পরীক্ষায় ছোটখাটো যে ব্যত্যয়গুলো ঘটেছে তা যেন আর ভবিষ্যতে না ঘটে সে জন্যে আমাদের যা যা ব্যবস্থা নেওয়া প্রয়োজন তা শিক্ষা মন্ত্রণালয় থেকে নেওয়া হবে বলে জানান তিনি।

দীপু মনি আরো বলেন, দু একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া এ পর্যন্ত এসএসসি ও সমমানের পরীক্ষা শান্তিপূর্ণাভাবে চলছে। ছোটখাটো যে ব্যত্যয়গুলো ঘটেছে তা যেন ভবিষ্যতে আর না ঘটে সেজন্যে যা যা ব্যবস্থা নেয়া প্রয়োজন শিক্ষামন্ত্রণায় তা নেবে।

এসময় উপস্থিত ছিলেন, চাঁদপুরের জেলা প্রশাসক মাজেদুর রহমান খান, পুলিশ সুপার জিহাদুল কবির, জেলা আওয়ামীলীগের সভাপতি নাছির উদ্দীন আহেমদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, সাংস্কৃতিক ব্যাক্তিত্ব জীবন কানাই চক্রবর্তী প্রমূখ।

প্রতিবেদক- শরীফুল ইসলাম
১৬ ফেব্রুয়ারি, ২০১৯

Share