Home / চাঁদপুর / আজ থেকে শুরু হচ্ছে চতুরঙ্গের ইলিশ উৎসব
আজ থেকে শুরু হচ্ছে চতুরঙ্গের ইলিশ উৎসব

আজ থেকে শুরু হচ্ছে চতুরঙ্গের ইলিশ উৎসব

আজ বৃহস্পতিবার (২২ সেপ্টম্বর) ‘জেগে উঠো মাটির টানে’ এই শ্লোগানকে ধারণ করে চাঁদপুরের সু-পরিচিত সাংস্কৃতিক সংগঠন চতুরঙ্গের আয়োজন ৮ম বারের মতো প্রাণ ফ্রুটিকস্ ইলিশ উৎসব ২০১৬ শুরু হচ্ছে।

৭ দিনব্যাপি এ উৎসবে রয়েছে নানা আয়োজন। চতুরঙ্গের প্রতিষ্ঠাতা ও মহাসচিব হারুণ আল রশীদের প্রচেষ্টায় এই ইলিশ উৎসবের যাত্রা শুরু। ২০০৯ সালে ইলিশ উৎসবের রূপকার হারুণ আল রশীদ চতুরঙ্গের মাধ্যমে আয়োজন করে আসছে।

বিকেল ৩টায় চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমি থেকে র‌্যালি ও দেশাত্মবোধক সংগীত প্রতিযোগিতার মধ্য দিয়ে ৭ দিনব্যাপি চতুরঙ্গ প্রাণ ফ্রুটিকস্ ইলিশ উৎসবের সূচনা হবে।

চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমী প্রাঙ্গণ থেকে চতুরঙ্গ প্রাণ ফ্রুটিকস ইলিশ উৎসবের বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হবে।

শোভাযাত্রায় চতুরঙ্গ প্রাণ ফ্রুটিকস ইলিশ উৎসবে অংশগ্রহণকারী সকল সাংস্কৃতিক সংগঠনের কর্মকর্তা, সদস্যদের ও মৎস্যজীবি সংগঠনের সকল কর্মকর্তা ও সদস্যদের স্ব স্ব সংগঠনের ব্যানার নিয়ে শোভাযাত্রায় অংশগ্রহণের জন্য অনুরোধ করেছেন ইলিশ উৎসবের আহ্বায়ক কাজী শাহাদাত, সদস্য সচিব বি এম হান্নান ও ইলিশ উৎসবের রূপকার হারুণ আল রশীদ। এ বছর ইলিশ উৎসবে ১১জন ব্যক্তিকে সংবর্ধনা প্রদান করা হবে।

প্রথম দিনে সন্ধ্যা কালীন অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন জেলা প্রশাসক আব্দুস সবুর মন্ডল। ৭ম দিনের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন পুলিশ সুপার শামসুন্নাহার।

এছাড়াও সপ্তাহব্যাপি অনুষ্ঠানগুলোতে চাঁদপুরের রাজনৈতিক নেতৃবৃন্দ, সামাজি ও সুধিজন উপস্থিত থাকবেন।

এ বছর ইলিশ উৎসবে ১১ জন গুনী ব্যক্তিকে সংবর্ধনা প্রদান করা হবে। ২২ সেপ্টম্বর বৃহস্পতিবার থেকে ২৮ সেপ্টম্বর বুধবার পর্যন্ত চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমিতে ৭ দিনব্যাপি ইলিশ উৎসব চলবে।

বিভিন্ন বিভাগের নির্ধারিত প্রতিযোগিতা, ইলিশ উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন ও বিতর্ক অনুষ্ঠান এবং বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের নৃত্যানুষ্ঠান, সন্ধ্যায় সম্মাননা ও পুরস্কার প্রদান।

: আপডেট, বাংলাদেশ সময় ২:০০ এএম, ২২ সেপ্টেম্বর ২০১৬, বৃহস্পতিবার
ডিএইচ

আজ থেকে শুরু হচ্ছে চতুরঙ্গের ইলিশ উৎসব

About The Author

প্রতিবেদক- শরীফুল ইসলাম

Leave a Reply