Home / চাঁদপুর / টেকনাফে সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে চাঁদপুরে মানববন্ধন
টেকনাফে সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে চাঁদপুরে মানববন্ধন

টেকনাফে সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে চাঁদপুরে মানববন্ধন

কক্সবাজারের টেকনাফে বিপুল পরিমাণ মাদক আটকের সংবাদ সংগ্রহ করতে গিয়ে সময়, একাত্তর ও ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের ৬ জন সাংবাদিককে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে রক্তাক্ত জখম করে সন্ত্রাসীরা।

এ ন্যাক্কারজনক ঘটনার প্রতিবাদে চাঁদপুর প্রেসক্লাব ও টেলিভিশন সাংবাদিক ফোরামের যৌথ উদ্যোগে রোববার (১৫ মে) সকালে চাঁদপুর শহরের শপথ চত্ত্বরে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন করেছে।

ঘণ্টাব্যাপী এ মানববন্ধনে চাঁদপুর প্রেসক্লাব ও টেলিভিশন সাংবাদিক ফোরামের নেতৃবৃন্দ ছাড়াও স্থানীয় ও জাতীয় পত্রিকায় কর্মরত সাংবাদিকরা অংশ নেন।

চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি বিএম হান্নানের সভাপ্রধানে মানববন্ধনে বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ইকরাম চৌধুরী, কাজী শাহাদাত, বর্তমান সাধারণ সম্পাদক সোহেল রুশদী, সাবেক সভাপতি শাহ মোহাম্মদ মাকসুদুল আলম, শহীদ পাটোয়ারী, সাবেক সাধারণ সম্পাদক রহিম বাদশা, বর্তমান কমিটির যুগ্ম সম্পাদক লক্ষ্মণ চন্দ্র সূত্রধর, টেলিভিশন সাংবাদিক ফোরামের সহ-সভাপতি ও সময় টিভির জেলা প্রতিনিধি ফারুক আহমেদ, প্রেসক্লাবের অর্থ সম্পাদক এম  এ লতিফ, প্রচার সম্পাদক এএইচএম আহসান উল্লাহ, একাত্তর টিভির জেলা প্রতিনিধি কাদের পলাশ, চাঁদপুর পৌরসভার কাউন্সিলর নাছির চোকদার, মহিলা কাউন্সিলর ফরিদা ইলিয়াছ, চ্যানেল নাইনের জেলা প্রতিনিধি নাসির উদ্দিন পাঠান ও কচুয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রাকিবুল হাসান।

পরিচালনা করেন টেলিভিশন সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক জিএম শাহীন।

বক্তারা টেকনাফে ৬জন পেশাদার সাংবাদিকের উপর চিহ্নিত মাদক ব্যবসায়ী ও গডফাদারদের বর্বরোচিত হামলার তীব্র নিন্দা জানিয়ে এর হোতা কুখ্যাত মাদক ব্যবসায়ী ও সন্ত্রাসী নুরুল হক ভুট্টোসহ তার সহযোগীদের অনতিবিলম্বে গ্রেফতারের আল্টিমেটাম দেন। অন্যথায় দেশব্যাপী সাংবাদিকরা তীব্র আন্দোলন গড়ে তুলবে বলে চাঁদপুর প্রেসক্লাব নেতৃবৃন্দ হুঁশিয়ার করে দেন। একই সাথে বক্তারা চাঁদপুরের মাদক ব্যবসায়ী, সিন্ডিকেট ও মাদকের গডফাদারদেরও হুঁশিয়ার করে দেন। যদি হামলাকারীদের আটক করা না হয়, তা হলে এই চাঁদপুর থেকেই বৃহত্তর কর্মসূচি ঘোষণা করা হবে ।

এ ঘটনায় জাতীয়ভাবে যে কর্মসূচি ঘোষনা করবে তার সাথে চাঁদপুর প্রেসক্লাব একমত পোষন করবেও বলেও জানান বক্তারা ।

:  আপডেট বাংলাদেশ সময় ৯:২৫ পিএম,  ১৫ মে  ২০১৬, রোববার

ডিএইচ

 

Leave a Reply