Home / চাঁদপুর / সফিক উল্যাহ সরকারের স্মরণসভা
সফিক উল্যাহ সরকারের স্মরণসভা

সফিক উল্যাহ সরকারের স্মরণসভা

 চাঁদপুরের মানুষ ভালো মানুষের প্রতিদান দিতে জানে : পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ

চাঁদপুর প্রবাহের সম্পাদক ও প্রকাশক, রাজনীতিবীদ, ক্রীড়া সংগঠক নাজিরপাড়া ক্রীড়াচক্রের সভাপতি মরহুম একেএম সফিক উল্যা সরকারের স্মরণসভা, মিলাদ মাহফিল সোমবার বিকেলে চাঁদপুর শহরের বিপণীবাগ পার্টি হাউজে অনুষ্ঠিত হয়েছে।

স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ।

তিনি তার বক্তব্যে বলেন, ভালো মানুষের মৃত্যুতে আমার মর্মাহত হই। তেমনি সফিক সরকারের মৃত্যুতে আমরা গভীরভাবে মর্মাহত। আমরা যারা তাকে কাছ থেকে দেখছি তারা বলতে পারবো তিনি কেমন ছিলেন। তিনি ছিলেন অত্যন্ত ভালো মানুষ। তার জন্ম মতলবে হলেও তিনি চাঁদপুরবাসীর মন জয় করেছিলেন।

এসময় নাছির উদ্দিন আরো বলেন, আজ নাজির পাড়া ক্রীড়াচক্রকে ধন্যবাদ জানাই এমন একটি স্মরণসভার আয়োজনের জন্যে। আমরা আসলে অনেক কৃপণ। মরে গেলে আমরা আর কাউকে মনে রাখি না। কিন্তু তা ঠিক না। সফিক সরকার অনেক টাকা ইনকাম করতেন আর অকাতরে দান করতেন। তার হাতেই সৃষ্টি দৈনিক চাঁদপুর প্রবাহ। এই পত্রিকাটি চালিয়ে যেতে হবে। তবে তার স্মৃতি থাকবে আমাদের মাঝে। আজ তিনি আমাদের মাঝে নেই। তার স্মৃতিটুকু আছে আমাদের হৃদয়ে। তা আমরা স্মরণ রাখব। শুধু আজই নয়। প্রতিবছর আমাদের তার স্মৃতি নিয়ে আলোচনা করতে হবে। প্রয়োজনে সফিক উল্যা সরকার স্মৃতি সংসদ হওয়া প্রয়োজন।

তিনি বলেন, শফিক সরকারের মৃত্যুতে চাঁদপুরে শোকের ছায়া নেমে এসেছিলো। তার লাশ আসতে ১ ঘণ্টা দেরি হলেও কেউ নামাজে জানাজা না পড়ে যায়নি। চাঁদপুরের মানুষ তাকে যথাযথভাবে সম্মান প্রদর্শন জানিয়ে ছিল। তার মৃত্যুতে ত্রাণ ও দুর্যোগ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়াও তার বাড়িতে এসে তার জানাজায় অংশগ্রহণ করেছিল।

দেওয়ান মো. আরশাদ আলীর সভাপতিত্বে ও কাজী মোহাম্মদ ইব্রাহিম জুয়েলের পরিচালনায় অন্ষ্ঠুানে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন প্রফেসরপাড়া ক্রীড়াচক্রের সাধারণ সম্পাদক আক্তার হোসেন মাঝি, নাজিরপাড়া ক্রীড়াচক্রের সাধারণ সম্পাদক শরীফ মো. আশ্রাফুল হক, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ ওচমান পাটোয়ারী, মরহুম একেএম সফিক উল্যা সরকারের ছোট ভাই শরীফ উল্যা সরকার, ডা. একিউএম হুরুল আমিন, ডা. গোলাম মাহাবুব, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি বিএম হান্নান, সাবেক সভাপতি ইকরাম চৌধুরী, চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সোহেল রুশদী, সাবেক সাধারণ সম্পাদক ইকবাল হোসেন পাটোয়ারী, দৈনিক চাঁদপুর প্রবাহের ভারপ্রাপ্ত সম্পাদক রহিম বাদশা, জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ও নাজিরপাড়া ক্রীড়াচক্রের সাবেক সভাপতি মনির চৌধুরী, জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটোয়ারী, বিষ্ণুদী ক্লাবের সভাপতি শাহ মো. জাহাঙ্গীর আলম, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পদাক গোলাম মোস্তফা বাবু, জেলা যুবলীগের আহ্বায়ক মিজানুর রহমান কালু ভূঁইয়া, ডা. সফিউল্লাহ, চাঁদপুর টেলিভিশন ফোরামের সাধারণ সম্পাদক জিএম শাহীন, পৌর আওয়ামী লীগের শ্রমবিষয়ক সম্পাদক মঞ্জুর আলম মঞ্জু মাঝি, জেলা ক্রীড়া সংস্থার কার্যকরী সদস্য ডা. মিজানুর রহমান, মিন্টু, শরীফ আহমেদ পলাশ, মাইনুল ইসলাম, অ্যাড. শাহাদাত, আবুল কাশেম, জাহাঙ্গী গাজী, হারুন, ইয়াছিন আজিম দীপু প্রমুখ।

আলোচনা অনুষ্ঠান শেষে মরহুমের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মাওলানা আবুল কাশেম।

শরীফুল ইসলাম, স্পেশাল করেসপন্ডেন্ট, চাঁদপুর টাইমস

|| আপডেট: ০৮:২৭ অপরাহ্ন, ২২ ফেব্রুয়ারি ২০১৬, সোমবার

এমআরআর