Home / উপজেলা সংবাদ / মতলবে ইলিশ শিকার করায় ৭ জনের কারাণ্ড
ইলিশ

মতলবে ইলিশ শিকার করায় ৭ জনের কারাণ্ড

চাঁদপুরের মতলব উত্তরে সরকারি আদেশ অমান্য করে নিষেধাজ্ঞা চলাকালীন সময়ে মা ইলিশ শিকার করার অপরাধে ৫ জেলেকে আটক করে তাদের ৭দিনের কারান্ড প্রদান করেছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় ৩০ হাজার মিটার কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস করা হয় এবং একজনকে মুচলিকা রেখে ছেড়ে দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার সকাল থেকে গভীর রাত পর্যন্ত উপজেলায় ঝড় বৃষ্টির পরীক্ষা করে মেঘনা নদীর ষাটনল থেকে আমিরাবাদ পর্যন্ত ২৫ কিলোমিটার অংশে উপজেলা মৎস্য অফিস এ অভিযান চালিয়ে জেলেদের আটক, উল্লেখিত জাল জব্দ করা হয়।

মতলব উত্তর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা বিজয় কুমার দাস বলেন, মা ইলিশ সংরক্ষণ অভিযান ২০২৪ উপলক্ষ্যে মতলবের মেঘনা নদীর ষাটনল থেকে আমিরাবাদ পর্যন্ত ২৫ কিলোমিটার অংশে অভিযান ও মোবাইল কোর্ট পরিচালনা করে অবৈধভাবে ইলিশ শিকারের দায়ে ৫ জেলেকে সাত দিনের বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয়েছে। এ সময় ৩০ হাজার মিটার কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস করা হয়। এ ছাড়া একজনকে মুচলিকা রেখে ছেড়ে দেওয়া হয়েছে।

মতলব উত্তর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হিল্লোল চাকমা বলেন, মা ইলিশ রক্ষায় প্রশাসনের পক্ষ থেকে অভিযান পরিচালনা করা হচ্ছে। জেলেদেরকে নিয়মিত জেল, জরিমানাসহ জাল পুড়িয়ে ধ্বংস করে দেওয়া হচ্ছে। আগামী ৩ নভেম্বর পর্যন্ত মা ইলিশ রক্ষায় আমাদের অভিযান অব্যাহত থাকবে।

নিজস্ব প্রতিবেদক, ২৫ অক্টোবর ২০২৪