Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / শত অন্যায়, অত্যাচারের শিকার হয়েও বেগম খালেদা জিয়া ছেড়ে চলে যাননি : এম এ হান্নান
অন্যায়

শত অন্যায়, অত্যাচারের শিকার হয়েও বেগম খালেদা জিয়া ছেড়ে চলে যাননি : এম এ হান্নান

চাঁদপুরের ফরিদগঞ্জে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার ১৭ তম কারামুক্তি দিবস উপলক্ষে জনসভায় উপজেলা বিএনপির আহবায়ক আলহাজ্ব এম এ হান্নান বলেছেন, বেগম খালেদা জিয়া স্বৈরাচার এরশাদবিরোধী আন্দোলন থেকে শুরু করে বাংলাদেশের প্রতিটি গণতান্ত্রিক আন্দোলনের সফল ব্যক্তিত্ব। তিনি গণতন্ত্র রক্ষার ক্ষেত্রে প্রতিটি আন্দোলনে সফল হয়েছেন। যে কারনে তাকে বলা হয় আপোসহীন নেত্রী।

বাংলাদেশের রাজনৈতিক ইতিহাসে বেগম খালেদা জিয়ার নামটি অনন্য মহিমায় মহিমান্বিত। সময়ের প্রয়োজনে দেশমাতৃকার জন্য অপরিহার্য হয়ে ওঠা ব্যক্তিত্ব তিনি।

খালেদা জিয়া সবসময়ই জনগণের জন্য দেশে থেকে রাজনীতি করে গেছেন। তিনি দলকে ছেড়ে কখনো যাননি। এক-এগারোয় খালেদা জিয়াকে বারবার চলে যেতে বলা হয়েছিল, কিন্তু তিনি যাননি। স্বৈরাচারী হাসিনার আমলে নানা ভাবে প্রতিহিংসার শিকার হয়েছেন খালেদা জিয়া। শত অন্যায়, অত্যাচারের শিকার হয়েও তিনি দেশ ছেড়ে চলে যায়নি। তবে সময়ের ব্যবধানে সেই স্বৈরাচারী হাসিনা গত ৫ আগস্ট ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে দেশ ছেড়ে পালিয়ে যায়।

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) বিকেলে উপজেলার গুপ্টি পশ্চিম ইউনিয়নের গল্লাক আদর্শ ডিগ্রি কলেজ মাঠে ইউনিয়ন বিএনপির আয়োজনে জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা গুলো বলেছেন।

তিনি ফরিদগঞ্জের বিএনপি নেতৃবৃন্দের উদ্দেশ্য করে বলেন, ফরিদগঞ্জে বিএনপি পরিচয়ে এক ভদ্রলোক অনধিকার ভাবে প্রবেশ করে বিভিন্ন সভা সমাবেশ করে আসছে। তিনি স্বীকৃত জালিয়াত, ইতিপূর্বে তিনি জালিয়াতির মামলায় কারাবরন করছেন। এই জালিয়াতকে ফরিদগঞ্জের মাটি থেকে বিতাড়িত করতে হবে।

উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ডা. আবুল কালাম আজাদের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক শরীফ মোহাম্মদ ইউনুছ, মফিজুল ইসলাম চৌধুরী, সাবেক মেয়র মঞ্জিল হোসেন, ব্যবসায়ী ও সমাজ সেবক ফয়েজ আহাম্মেদ মোল্লা, উপজেলা বিএনপির সদস্য মনির হোসেন পাটওয়ারী, ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক সেলিম কাজী, ওয়ার্ড বিএনপির সভাপতি মো. মামুন, ইউনিয়ন যুবদলের আহবায়ক মাহিন বেপারী, সিনিয়র যুগ্ম আহ্বায়ক মো. হেলাল, ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের আহবায়ক ফয়েজ মিজি, ছাত্রদলের আহবায়ক আতিকুর রহমান, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের জাহিদ হোসেন, মো. তারেক।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মজিবুর রহমান দুলাল, আবু জাফর খসরু মোল্লা, আব্দুল খালেক পাটওয়ারী, নজরুল ইসলাম নজু, সদস্য রফিকুল ইসলাম কাঞ্চন, আবু ইউছুফ মিঠু, পৌর বিএনপির আহবায়ক আমানত গাজী, উপজেলা যুবদলের সভাপতি আমজাদ হোসেন শিপন, সিনিয়র সহ-সভাপতি ফারুক খান, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম নান্টু, সাংগঠনিক সম্পাদক ভাগিনা রুবেল, উপজেলা স্বেচ্ছাসেবক দলেন আহবায়ক আক্তার হোসেন, সদস্য সচিব ফারুক হোসেন, উপজেলা ছাত্রদলের আহবায়ক মেহেদী হাছান মঞ্জু, সদস্য সচিব আবু ইউছুফ শাওন চৌধুরী, পৌর ছাত্রদলের আহবায়ক আল আমিন মোল্লা, সদস্য সচিব মো. শিবলু, মহিলা দলের নেত্রী রেবেকা সুলতানা সৃতি ছাড়াও উপজেলা ও ইউনিয়ন বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবক দল এবং ছাত্রদলের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রতিবেদক: শিমুল হাছান, ১৩ সেপ্টেম্বর ২০২৪