Home / চাঁদপুর / চাঁদপুরে ট্রাফিক সিগন্যাল, সড়ক পরিষ্কারে ব্যস্ত শিক্ষার্থীরা
ট্রাফিক সিগন্যাল

চাঁদপুরে ট্রাফিক সিগন্যাল, সড়ক পরিষ্কারে ব্যস্ত শিক্ষার্থীরা

চাঁদপুরে ট্রাফিক সিগন্যাল, সড়ক পরিষ্কারে ব্যস্ত সময় পার করছে আন্দোলনকারী শিক্ষার্থীরা। মঙ্গলবার (৬ আগস্ট) সকাল থেকে শহরের বিভিন্ন স্থানে চলছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের কর্মসূচি।

এছাড়া বিকেলে চাঁদপুর কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে থেকে একটি বিজয় মিছিল বের হয়।

শহর ঘুরে দেখা যায়, যেসব সড়কে ট্রাফিক পুলিশ নেই, সেখানে সুশৃঙ্খল যানবাহন চলাচলে দায়িত্ব পালন করছেন ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা। তারা শহরের বাসস্ট্যান্ড, ইলিশ চত্বর, শপথ চত্বর, নতুন বাজারসহ গুরুত্বপূর্ণ সড়কে দাঁড়িয়ে থেকে দায়িত্ব পালন করেছেন। এসময় যানবাহন চালকদের করজোড় মিনতি করে ট্রাফিক আইন মেনে চলাচলের অনুরোধ জানান তারা।

এদিকে সরকার পতনের এক দফা দাবি আদায়ে আন্দোলন সংগ্রাম চলাকালীন সড়কে পড়ে থাকা আবর্জনা তারা দলবেঁধে পরিষ্কার করছে। জেলা প্রশাসকের কার্যালয় থেকে শুরু করে যে সব সড়ক অপরিচ্ছন্ন ছিল, সেগুলো পরিস্কার-পরিচ্ছন্ন করা হয়। বিশেষ করে চাঁদপুর জেলার কোথাও যেন হামলা ও লুটপাট করা না হয়, সেই লক্ষ্যে মাইকিং করেছে কোটা সংস্কার আন্দোলনের সমন্বয়ক নেতারা।

চাঁদপুরের সমন্বয়ক নাদিম পাটোয়ারী জানান, আমরা সোমবার সন্ধ্যা থেকেই ঘোষণা দিচ্ছি কেউ যাতে হামলা, লুটপাট না করে। আমরা স্বৈরাচার নই। আমাদের দেশ আমাদেরকেই পরিষ্কার-পরিচ্ছন্ন করতে হবে। স্বৈরাচারের ফেলে যাওয়া ক্ষতচিহ্ন মুছে ফেলতে হবে।

স্টাফ করেসপন্ডেট, ৬ আগস্ট ২০২৪