Home / চাঁদপুর / চাঁদপুর বড়স্টেশন মাছঘাটে বেড়েছে ইলিশের সরবরাহ
বড়স্টেশন

চাঁদপুর বড়স্টেশন মাছঘাটে বেড়েছে ইলিশের সরবরাহ

দীর্ঘদিন পর চাঁদপুর বড়স্টেশন মাছঘাটে বেড়েছে ইলিশের সরবরাহ। সরবরাহ বাড়ায় কর্মব্যস্ততা বেড়েছে ব্যবসায়ী ও শ্রমিকদের। ক্রেতা-বিক্রেতাদের হাঁকডাকে মুখরিত মৎস্য আড়ত।

আগামী জুলাই মাস থেকে শুরু হচ্ছে ইলিশের ভরা মৌসুম। নদীর পানি বাড়লে ও বৃষ্টি হলে পদ্মা-মেঘনা নদীতে ঝাঁকে ঝাঁকে ধরা পড়বে রুপালি ইলিশ। যদিও শুরুর দিকে আশানুরূপ ইলিশের দেখা পাননি জেলেরা।

দুপুরে চাঁদপুর বড়স্টেশন মাছঘাট ঘুরে দেখা গেছে, দক্ষিণাঞ্চল থেকে আসা ইলিশ শ্রমিকরা ঝুড়িতে করে আড়তের সামনে স্তূপ করছেন। পরে সেই ইলিশ ডাকের মাধ্যমে বিক্রি করছেন ব্যবসায়ীরা।

মেসার্স এসএম মামুন ট্রেডার্সের স্বত্বাধিকারী মালেক খন্দকার বলেন, দক্ষিণাঞ্চল থেকে ইলিশ আসছে। এখানকার খুচরা ও পাইকারি ব্যবসায়ীদের কাছে এসব ইলিশ বিক্রি করা হবে। ঈদের এই সময়টাতে যা সরবরাহ হবে, তা স্থানীয়দের চাহিদা মিটবে।

সোহাগ গাজী নামের আরেক ব্যবসায়ী জানান, এককেজি ওজনের ইলিশ ১৭০০-১৮০০ টাকা, ৮০০-৯০০ গ্রামের ইলিশ ১৪০০-১৫০০ টাকা এবং ছোট আকারের ইলিশ ১০০০-১২০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

চাঁদপুর সদর উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা তানজিমুল ইসলাম জানান, এখন বর্ষাকাল। তাই সামনের দিনে ইলিশের সরবরাহ বাড়বে। আমরা এ বছর জাটকা সংরক্ষণের কাজটি সফলভাবে পালন করেছি। এর সুফল সামনে পাওয়া যাবে।

স্টাফ করেসপন্ডেট, ২০ জুন ২০২৪