Home / চাঁদপুর / ফুটবলের উন্নয়নে ব্যাপক কর্মসূচি নিয়েছে সরকার : ডিসি
ফুটবলের

ফুটবলের উন্নয়নে ব্যাপক কর্মসূচি নিয়েছে সরকার : ডিসি

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আন্তঃ কলেজ ফুটবল টুর্নামেন্টের শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে। ১০ জুন শনিবার সকাল ১০টায় চাঁদপুর স্টেডিয়াম মাঠে জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া অফিসের আয়োজনে এবং জেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় এ আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক কামরুল হাসান। তিনি বলেন, ‘ফুটবল বাঙালির প্রাণের খেলা। এ দেশের আপামর জনগন ফুটবল খেলা উপভোগ করেন। আর ফুটবলের উন্নয়নে মাননীয় প্রধানমন্ত্রী নির্দেশনার আলোকে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় বছরব্যাপী নানা কর্মসূচি বাস্তবায়ন করে চলেছে। ফুটবলের উন্নয়নে ব্যাপক কর্মসূচি নিয়েছে সরকার।’

তিনি বলেন, আমরা প্রতিবছর বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট অনুর্ধ ১৭ আয়োজন করছি। বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষার্থীদের জন্য বঙ্গবন্ধু আন্তঃ বিশ্ববিদ্যালয় চ্যাম্পিয়নশীপ আয়োজন করা হচ্ছে। প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ আয়োজিত হচ্ছে। আর তাই মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে আমরা বঙ্গবন্ধু আন্তঃ কলেজ ফুটবল টুর্নামেন্ট চালুর উদ্যোগ নিয়েছে।

জেলা প্রশাসক বলেন, আমি বিশ্বাস করি, এ টুর্নামেন্ট শিক্ষার্থীদের পড়ালেখার পাশাপাশি শারিরীক ও মানসিক বিকাশে সহায়তা করবে। এতে প্রতিভাবান ফুটবলার সৃষ্টিতে অনবদ্য ভূমিকা পালন করবে। ’

অতিরিক্ত জেলা প্রশাসক ও (সার্বিক) বশির আহমেদের সভাপতিত্বে ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবুর সঞ্চালনায়, অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব নাসির উদ্দিন আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার পলাশ কান্তি নাথ, পৌর মেয়র জিল্লুর রহমান জুয়েল, জেলা ক্রীড়া অফিসার তারিকুল ইসলাম, জেলা ক্রীড়া সংস্থার সদস্য মনোয়ার হোসেন চৌধুরী প্রমুখ।

প্রতিবেদক: আশিক বিন রহিম, ১০ জুন ২০২৩