Home / চাঁদপুর / শরীয়তপুর-চাঁদপুর রুটে যানবাহন ও ফেরি চলাচল বন্ধ থাকবে ২ দিন
যানবাহন

শরীয়তপুর-চাঁদপুর রুটে যানবাহন ও ফেরি চলাচল বন্ধ থাকবে ২ দিন

শরীয়তপুর-চাঁদপুর মহাসড়কে যানবাহন ও নদীতে ফেরি চলাচল আগামী ২ জুন থেকে ৪ জুন পর্যন্ত দুদিন বন্ধ থাকবে। ওয়েস্টার্ন বাংলাদেশ ব্রিজ ইমপ্রুভমেন্ট প্রজেক্টের প্রকল্প পরিচালক খান মো. কামরুল আহসান বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়েছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সড়ক ও জনপথ অধিদপ্তরের আওতাধীন মোস্তফাপুর-মাদারীপুর-শরীয়তপুর- ইব্রাহীমপুর-হরিনা-চাঁদপুর আঞ্চলিক মহাসড়কের শরীয়তপুর জেলায় ওয়েস্টার্ন বাংলাদেশ ব্রিজ ইমপ্রুভমেন্ট প্রজেক্ট প্রকল্পের আওতায় নির্মাণাধীন ‘বালারবাজার’ সেতুর ডাইভারসন সড়কের বেইলি সেতু মেরামতের জন্য জুন মাসের ২ তারিখ রাত ১২টা থেকে ৪ তারিখ সকাল ৬টা পর্যন্ত বালারবাজার অংশে সড়ক বন্ধ থাকবে। বালারবাজার সেতু হয়ে চলাচলকারী সব যানবাহন ও যাত্রী সাধারণকে বিকল্প সড়ক ব্যবহার করার জন্য বলা হয়েছে।

খান মো. কামরুল আহসান পৃথক একটি বিজ্ঞপ্তির কপি পাঠিয়েছেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্পোরেশনের পরিচালককে (বাণিজ্য)। ওই বিজ্ঞপ্তিতে উক্ত সময়ে শরীয়তপুর-চাঁদপুর নৌরুটে ফেরি চলাচল বন্ধ রাখার জন্য সুপারিশ জানিয়েছেন। এছাড়া শরীয়তপুর-চাঁদপুর নৌ রুটের নরসিংহপুর ফেরী ঘাটের ব্যবস্থাপক মো. ইকবাল হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

ওয়েস্টার্ন বাংলাদেশ ব্রিজ ইমপ্রুভমেন্ট প্রজেক্টের প্রকল্প ব্যবস্থাপক গোলাম কিবরিয়া ঢাকা পোস্টকে বলেন, বালার বাজারের বেইলি সেতুটি মেরামত করা হবে। কারণ পাশে যে ওয়েস্টার্ন সেতুটি নির্মাণ হচ্ছে এখনও সেটার সংযোগ সড়ক নির্মাণ করা বাকি রয়েছে। কাজ চলাকালীন ওই রুটে যানবাহন চলাচল ব্যাহত হবে। তাই আমরা আগে সবাইকে জানিয়ে দিচ্ছি।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্পোরেশনের (বিআইডব্লিউটিসি) নরসিংহপুর ফেরিঘাটের ব্যবস্থাপক মো. ইকবাল হোসেন বলেন, ২ জুন থেকে ৪ জুন পর্যন্ত বালারবাজারের বেইলি সেতুটি মেরামতের সিদ্ধান্ত নিয়েছে সওজ বিভাগ। এসময় সড়ক ও ফেরি বন্ধ থাকবে। আজ থেকে ফেরিঘাটে সাইনবোর্ড ঝুলিয়ে দেওয়া হবে যে জুন মাসের প্রথম সপ্তাহের শুক্রবার থেকে রোববার পর্যন্ত ফেরি চলাচল বন্ধ থাকবে।

টাইমস ডেস্ক/ ২৪ মে ২০২৩