Home / জাতীয় / বিদ্যুতের ঘাটতি নেই, চাহিদা বেড়ে যাওয়ায় লোডশেডিং: পরিকল্পনামন্ত্রী
বিদ্যুতের

বিদ্যুতের ঘাটতি নেই, চাহিদা বেড়ে যাওয়ায় লোডশেডিং: পরিকল্পনামন্ত্রী

পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান বলেছেন, দেশে বিদ্যুতের ঘাটতি নেই। তবে দেশে হঠাৎ করে বিদ্যুতের ডিমান্ড (চাহিদা) বেড়ে যাওয়ায় লোডশেডিং হচ্ছে। হঠাৎ করে তীব্র গরম পড়ায় এসি, ফ্রিজ ও ফ্যান দিনরাত চালানো হচ্ছে। ফলে বিদ্যুতের চাহিদা তিনগুণ বেড়েছে। এ চাপের কারণে সারা দেশে লোডশেডিং দেখা দিয়েছে। মন্ত্রী বলেন, ভারত থেকে বিদ্যুৎ এসে গেছে। আমরা রামপাল বিদ্যুৎ কেন্দ্র থেকে বিদ্যুৎ পাচ্ছি। কিছুদিন পর বৃষ্টি হলে এ সমস্যা থাকবে না।

রোববার দুপুরে সুনামগঞ্জের শান্তিগঞ্জে উপজেলা প্রশাসন ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের আয়োজনে নিরাপদ পানি সরবরাহ ও স্যানিটেশন ব্যবস্থা উন্নয়ন প্রকল্পের আওতায় ৫০ কোটি টাকা ব্যয়ে ৪ হাজার গভীর নলকূপ স্থাপনের ২য় পর্যায়ে উপজেলার আটটি ইউনিয়নের হতদরিদ্র পরিবারের মাঝে নলকূপ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এ সময় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন-উপজেলা চেয়ারম্যান ফারুক আহমেদ, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী আবুল কাশেম, উপজেলা আওয়ামী লীগ সভাপতি সিতাংশু শেখর ধর সিতু, সাধারণ সম্পাদক হাসনাত হোসাইন, উপজেলা ভাইস চেয়ারম্যান নুর হোসেন প্রমুখ।

পরে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের আয়োজনে নিরাপদ পানি সরবরাহ ও স্যানিটেশন ব্যবস্থা উন্নয়ন প্রকল্পের আওতায় দরিদ্র ১ হাজার পরিবারের মাঝে গভীর নলকূপ ও টুইন পিট ল্যাট্রিন বিতরণ করা হয়। এর মধ্যে রয়েছে ৩শ গভীর নলকূপ ও ৭শ টুইন-পিট ল্যাট্রিন।

টাইমস ডেস্ক/ ১৬ এপ্রিল ২০২৩