Home / সারাদেশ / কুমিল্লার কামাল্লায় ফ্রি মেডিক্যাল ক্যাম্প
মেডিক্যাল

কুমিল্লার কামাল্লায় ফ্রি মেডিক্যাল ক্যাম্প

‘স্বাস্থ্য ই সকল সুখের মূল’- ‘গ্রামের সন্তান গ্রামের চিকিৎসক’ এ স্লোগানে কুমিল্লার মুরাদনগর উপজেলার কামাল্লায় অনুষ্ঠিত হয়েছে ফ্রি মেডিকেল ক্যাম্প।

জেলার মুরাদনগর উপজেলার কামাল্লা ইউনিয়নের কামাল্লা মদিনাতুল উলুম কামিল মাদ্রাসা প্রঙ্গনে এই ফ্রি মেডিক্যাল ক্যাম্প অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার সকালে ‘কামাল্লা প্রবাসী কল্যাণ ফাউন্ডেশন’ এর উদ্যোগে দিনব্যাপী এই মেডিক্যাল ক্যাম্প এর মাধ্যমে ইউনিয়নের প্রায় ২ হাজার সাধারণ জনগণকে চিকিৎসা সেবা প্রদান করা হয়।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালসহ দেশের বিভিন্ন স্হান থেকে আসা বিশেষজ্ঞ ডাক্তার দ্বারা এ মেডিক্যাল ক্যাম্পে চিকিৎসা সেবা প্রদান করেন।

এ উপলক্ষে দিনব্যাপী মেডিক্যাল ক্যাম্প এর উদ্বোধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

পীরজাদা আলহাজ্ব মাওলানা আবু নসর মোঃ সাইফুর রহমান খন্দকার এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মুরাদনগর ডক্টরস ফোরাম এর আহবায়ক এবং এই চিকিৎসা ক্যাম্পের সমন্বয়কারী ডা. মুহাম্মদ তোফাজ্জল হোসেন।

বিশেষ অতিথি ছিলেন মুরাদনগর ডক্টরস ফোরাম এর প্রধান উপদেষ্টা প্রফেসর ডা. ফারুক আহমেদ।

কামরুল হাসান খন্দকারের সঞ্চালনায় বক্তব্য রাখেন কামাল্লা আলিয়া মাদ্রাসার উপাধ্যক্ষ মাওলানা সামছুল হক, কামরুজ্জামান সরকার, মোরশেদ আলম মাষ্টার, রিফাত সরকার বাবু,কামাল মেম্বার, মনির সরকারসহ আরো অনেকে।

বক্তারা বলেন, আমরা এলাকার সকল শ্রেনীর মানুষের মাঝে এ চিকিৎসা সেবা পৌঁছে দিচ্ছি, বিশেষ করে যারা শহরে গিয়ে চিকিৎসা করতে পারছে না তাদের সুবিধার্থে এ সেবা দেওয়া হচ্ছে। আমরা বিগত দিনে ও সাধারণ জনগণের মাঝে চিকিৎসা সেবা প্রদান করেছি, ভবিষ্যতে ও আমাদের এ মানবিক সেবা অব্যাহত থাকবে।

প্রতিবেদক: জাহাঙ্গীর আলম ইমরুল, ২৮ জুলাই ২০২২