Home / চাঁদপুর / চাঁদপুর আক্কাছ আলী রেলওয়ে একাডেমিতে বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন
আক্কাছ

চাঁদপুর আক্কাছ আলী রেলওয়ে একাডেমিতে বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ‘বঙ্গবন্ধুর সবুজ বিপ্লবকে’ বাস্তবায়নের লক্ষ্যে চাঁদপুর শহরের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ আক্কাছ আলী রেলওয়ে একাডেমিতে বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন করা হয়েছে।

২৮ জুলাই বৃহস্পতিবার দুপুরে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটোয়ারী দুলাল।

তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘সবুজ বিপ্লব’ বাস্তবায়ন এবং পরিবেশবান্ধব বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে জননেত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন। সেই ধারাবাহিকতায় মাননীয় প্রধানমন্ত্রী নির্দেশে সারা দেশের শিক্ষা প্রতিষ্ঠান বৃক্ষরোপণ কর্মসূচি উদ্যোগ নেয়া হয়েছে। আজকে চাঁদপুরের সুপ্রতিষ্ঠিত বিদ্যাপীঠ আক্কাছ আলী রেলওয়ে একাডেমিতে অনুষ্ঠানিকভাবে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন হলো। এজন্য আমি বিদ্যালয়ের পরিচালনা কমিটি, শিক্ষক, শিক্ষার্থী এবং অভিভাবকদের ধন্যবাদ জানাই।

তিনি বলেন, এই বিদ্যালয়টি কিছুটা দরিদ্র এলাকায় গড়ে উঠেছে। এখাকে অত্র এলাকার গরীব ও নিম্নবিত্ত পরিবারের সন্তানরা লেখাপড়া করে থাকে। শিক্ষক, পরিচালনা কমিটি এবং এলাকাবাসীর সম্মানিত প্রচেষ্টায় এই বিদ্যালয়টি বর্তমানে চাঁদপুরের অন্যতম একটি সুনামধন্য বিদ্যাপীঠ হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে। আমি পরিচালনা কমিটির সভাপতি হিসেবে সবার কাছে অনুরোধ করব, এই বিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম এবং সার্বিক উন্নয়নে আপনারা সবাই সহযোগিতা করবেন।

রণাঙ্গনের এই বীর মুক্তিযোদ্ধা আরো বলেন, বর্তমানে দেশবিরোধী গুজব চক্রটি আবারও মাথাচাড়া দিয়ে উঠেছে। তারা সরকার বিরোধী বিভিন্ন গুজব ছড়িয়ে দেশের বদনাম করতে চাচ্ছে। এই গুজবকারীদের বিরুদ্ধে আমাদের সচেতন হতে হবে। বঙ্গবন্ধুর সোনার বাংলা প্রতিষ্ঠায় আমরা সকলে যার যার অবস্থান থেকে জাননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার আহ্বান জানান তিনি।

এ সময় উপস্থিত ছিলেন, আক্কাছ আলী রেলওয়ে একাডেমির প্রধান শিক্ষক গোফরান হোসেন, বিদ্যালয়ে উন্নয়ন কমিটির সদস্য সেলিম রেজা, চাঁদপুর সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক শফিক গাজী, চাঁদপুর ফটোজানালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক কেএম মামুদসহ বিদ্যালয় সকল শিক্ষক এবং এলাকার সুধীজন। 

প্রতিবেদক: আশিক বিন রহিম, ২৮ জুলাই ২০২২