Home / চাঁদপুর / সাংবাদিককে প্রাণনাশের হুমকির প্রতিবাদে চাঁদপুরে মানববন্ধন
সাংবাদিককে

সাংবাদিককে প্রাণনাশের হুমকির প্রতিবাদে চাঁদপুরে মানববন্ধন

দেশের শীর্ষ স্থানীয় অনলাইন নিউজ পোর্টাল জাগো নিউজের নোয়াখালী প্রতিনিধি ইকবাল হোসেন মজনুকে প্রাণনাশের হুমকির প্রতিবাদে চাঁদপুরে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বিকেলে চাঁদপুর আঞ্চলিক নির্বাচন কার্যালয়ের সামনে চাঁদপুর-রায়পুর আঞ্চলিক মহাসড়কে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

চাঁদপুর টেলিভিশন সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক ও যমুনা টেলিভিশনের স্টাফ রিপোর্টার কাদের পলাশ ও জাগো নিউজের চাঁদপুর প্রতিনিধি নজরুল ইসলাম আতিকের যৌথ সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, চাঁদপুর টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি ও চ্যানেল টুয়েন্টি-২৪ এর চাঁদপুর প্রতিনিধি আল ইমরান শোভন, সহ-সভাপতি ও মাই টিভির চাঁদপুর প্রতিনিধি মনোয়ার কানন, দপ্তর ও প্রচার সম্পাদক এবং বৈশাখী টেলিভিশনের চাঁদপুর প্রতিনিধি ওয়াদুদ রানা, চ্যানেল আইয়ের চাঁদপুর প্রতিনিধি মোরশেদ আলম রোকন, নিউজ-২৪ টেলিভিশনের চাঁদপুর প্রতিনিধি খোকন কর্মকার, চ্যানেল-এস এর চাঁদপুর প্রতিনিধি বিপ্লব সরকার, এনটিভির চাঁদপুর প্রতিনিধি শরিফুল ইসলাম, বাণিজ্য প্রতিদিনের চাঁদপুর প্রতিনিধি আশিক বিন রহিম, বাংলা টিভির চাঁদপুর প্রতিনিধি ইকবাল বাহার।
মানববন্ধনে বক্তারা বলেন, সারাদেশে মাঝে মাঝেই সাংবাদিকদের বিভিন্নভাবে হুমকি-ধামকির খবর শুনা যায়, সাংবাদিকরা এসব হুমকি-ধমকিতে কখনো ভয় পায় না। সাংবাদিকরা নিজেদের জীবন বাজি রেখে এই সমাজের অসংগতি তুলে ধরে আসছে। যেকোনো একটি প্রতিবেদনের কারণে যখনই কোন একটি স্বার্থান্বেষী মহলের স্বার্থে আঘাত হয় তখনই তারা সাংবাদিকদের বিভিন্ন ভাবে অপমান অপদস্থ করার চেষ্টা করে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

বক্তারা বলেন, সর্বশেষ জাগো নিউজের নোয়াখালী প্রতিনিধি ইকবাল হোসেন মজনুকে যে প্রাণনাশের হুমকি দেওয়া হয়েছে তার তীব্র নিন্দা জানাই। এ ঘটনায় নোয়াখালী আবদুল মালেক উকিল মেডিকেল কলেজের সাবেক সহকারী অধ্যাপক ডা. ফজলে এলাহী খানকে অবিলম্বে গ্রেফতার এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি। সবশেষে জাগো নিউজের ও এসএটিভির চাঁদপুর প্রতিনিধি নজরুল ইসলাম আতিকের সমাপনী বক্তব্যের মধ্য দিয়ে মানববন্ধন কর্মসূচির সমাপ্তি ঘোষণা করা হয়।

মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন, দৈনিক ইকোনমি পত্রিকার চাঁদপুর প্রতিনিধি এইচ.এম নিজাম, দৈনিক চাঁদপুর বার্তা চীফ রিপোর্টার আলমগীর হোসেন, সুদীপ্ত চাঁদপুর পত্রিকার স্টাফ রিপোর্টার মাইনুল ইসলাম, দৈনিক শপথ পত্রিকার স্টাফ রিপোর্টার রহমান রুবেল, দৈনিক খবর পত্রিকার বিশেষ প্রতিনিধি ইব্রাহিম খানসহ জেলায় কর্মরত অন্যান্য সাংবাদিকবৃন্দ।

উল্লেখ্য, এর আগে ১ ফেব্রুয়ারি জাগো নিউজে ‘নোয়াখালী মেডিকেলের ডা. ফজলে এলাহী খানকে ওএসডি’ শীর্ষক সংবাদ প্রকাশিত হয়। প্রকাশিত সংবাদের জের ধরে শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) বিকেলে জাগো নিউজের নোয়াখালী প্রতিনিধি ইকবাল হোসেন মজনুকে প্রাণনাশের হুমকি দেয়া হয়।

স্টাফ করেসপন্ডেট, ৩ মার্চ ২০২২