Home / চাঁদপুর / কুয়াশা ও হিমেল হাওয়ায় শীত অনুভব করছে চাঁদপুরবাসী
কুয়াশা ও হিমেল
কুয়াশা ঘেরা চাঁদপুরের ইলিশচত্বর

কুয়াশা ও হিমেল হাওয়ায় শীত অনুভব করছে চাঁদপুরবাসী

চাঁদপুর শহরের বিভিন্ন রাস্তার মোড়ের ফুটপাতের দোকানে দাঁড়িয়ে চায়ের গরম কাপে চুমুক দিয়ে তৃপ্তির ঢেকুর তুলছেন নগরবাসী। পড়নে মাস্ক, কানটুপি, হাতমোজা, সুয়েটার, ট্রাউজার ও জুতা।

নগরবাসীরা জানান যে আইজ কি শীত বেশি পড়ছে? গত কয়েকদিনের মধ্যে আইজ শীত বেশ ভালোই টের পাইতাছি। সকাল থাইক্যা কুয়াশা, লগে ঠান্ডা বাতাস বইতাছে। গরম কাপড় পইড়াও শীত মানতাছে না। কুয়াশা ও হিমেল বাতাসেও শীত বেশ ভালোই টের পাইতাছি।

এ দৃশ্যপট ও কথোপকথন আজ বুধবার (৯ডিসেম্বর) সকাল সাড়ে ৯টায়। চাঁদপুর শহরের বাসস্ট্যান্ড এলাকায় আশেপাশে তাকাতেই পথচারীসহ অন্যান্যদের পরিধেয় শীতের পোশাক দেখেই খুব সহজেই টের পাওয়া গেল অন্যান্য দিনের চেয়ে এদিন শীত একটু বেশি পড়েছে।

সরেজমিন ঘুরে দেখা যায়, বেলা বাড়লেও শহর জুড়ে কুয়াশার চাদরে ঢেকে আছে । একই সঙ্গে হিমেল বাতাসও বইছে।

তুলনামূলক ঠান্ডা একটু বেশি হওয়ায় সকাল থেকেই অধিকাংশ নগরবাসী বিভিন্ন ধরনের শীতের পোশাক পরেই বের হচ্ছেন। ফুটপাতে ও ভ্যানগাড়িগুলোতে শীতের মালামাল (সুয়েটার,কানটুপি, হ্যান্ড গ্লাভস) সাজিয়ে বসতে দেখা যায় বিক্রেতাদের।

বুধবার সকাল ৭টা থেকে দুপুর ১টা পর্যন্ত রাজধানীসহ ও পার্শ্ববর্তী এলাকার পূর্বাভাসে আবহাওয়া অধিদফতর জানিয়েছে,আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলা থাকতে পারে। আবহাওয়া শুষ্ক থাকতে পারে। সকাল পর্যন্ত হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। উত্তর-উত্তরপশ্চিম দিক থেকে ঘণ্টায় ছয় থেকে ১২ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হতে পারে।

আজ সকাল ৬ টায় ঢাকায় তাপমাত্রা ছিল ১৮ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। বাতাসের আদ্রতা ছিল ৯৯ শতাংশ। ঢাকায় গতকালের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। আজকের সর্বনিম্ন তাপমাত্রা ১৮ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।
বার্তাকক্ষ, ০৯ ডিসেম্বর,২০২০,
কে. এইচ