Home / চাঁদপুর / চাঁদপুরে ঈদকে ঘিরে সক্রিয় অজ্ঞানপার্টি : খপ্পরে পড়ে দু’দিনে আহত ৫
Oggan-Party

চাঁদপুরে ঈদকে ঘিরে সক্রিয় অজ্ঞানপার্টি : খপ্পরে পড়ে দু’দিনে আহত ৫

দিন তিনেক পরেই সারাদেশে একযোগে উদ্যাপিত হবে মুসলমানদের ধর্মীয় উৎসব ঈদুল ফিতর। আর এই ঈদকে সামনে রেখে চাঁদপুর শহরের বিভিন্ন স্থানে সক্রিয় হয়ে উঠেছে মলম পার্টি, অজ্ঞান পার্টি ও ছিনতাইকারীর সদস্যরা।

এরইমধ্যে শহরের বিভিন্ন স্থানে ঘটছে চুরি-ছিনতাইসহ ঘটছে নানা অপরাধমূলক ঘটনা। গত দু,দিনে অজ্ঞান পার্টির খপ্পরে পড়ে চাঁদপুর সরকারি হাসপাতালে ৫ জন ভর্তি হয়েছে। শহরের মার্কেট ও বিপণীবিতানগুলো সামনে পুলিশ মোতায়েন থাকলেও, সাধারণত রাস্তায় ভিড় ও যানজটের মধ্যে এসব অপরাধমূলক কর্মকাণ্ড ঘটছে।

গেলো ৩১ মে চাঁদপুর মডেল থানা পুলিশ চাঁদপুর লঞ্চঘাট থেকে বেশ ক’জন চোর ছিনতাইকারীকে আটকও করেছে। তারপরেও কমছে না ছুরি-ছিনতাই।

চোর-ছিনতাইকারীরা চাঁদপুর শহরের বিভিন্ন স্থানের লোক সমাগমে এবং ভিড়ের মধ্যে চুরি এবং ছিনতাইয়ের ঘটনা ঘটিয়ে থাকে। এছাড়াও সিএনজি স্কুটার চালক বেশেও একদল প্রতারক চুরি ছিনতাইয়ের ঘটনা ঘটিয়ে চলেছে। গত ক’দিনে এরকম বেশ ক’টি ঘটনার খবর পাওয়া যায়।

এর মধ্যে গত ৪/৫ দিন ধরে চাঁদপুর সরকারি হাসপাতালে বিভিন্ন স্থান থেকে চিকিৎসাসেবা নিতে আসা রোগীদের কাছ থেকে মোবাইল টাকা চুরি করে নিয়ে যাওয়ার ঘটনার খবর পাওয়া গেছে।

এরমধ্যে গত ১ জুন সন্ধ্যায় চাঁদপুর লঞ্চঘাটে ঈগল ৭ লঞ্চ থেকে অজ্ঞান পার্টির খপ্পরে পড়া ফরিদগঞ্জ উপজেলার গৃদকালিন্দীয়া এলাকার একব্যক্তিকে উদ্ধার করেন পুলিশ। একইদিন একইস্থান থেকে এক অজ্ঞান পার্টির খপ্পরে পড়া এক নারীকে সরকারি হাসপাতালে ভর্তি করানো হয়।

গত ৩০ মে সন্ধ্যায় তৌহিদুল ইসলাম ইমরান (৩০) নামেরর এক ঔষধ কোম্পানীর প্রধিনিধিও মলম পার্টির খপ্পরে পড়েন। এসময় মলম পার্টিরা তাকে অজ্ঞান করে তার সাথে থাকা নগদ ১ লাখ টাকা, মোবাইল ও মানিব্যাগ নিয়ে যায়। সেও বর্তমানে চাঁদপুর সরকারি হাসাপাতালে চিকিৎসাধীন রয়েছে। এছাড়াও শহরের বিভিন্নস্থানে চুরি, ছিনতাই ও মলম পার্টির খপ্পরে পড়ার খবর পাওয়া গেছে।

আর এসব চুরি ছিনতাইয়ের বেশির ভাগ ঘটনাই ঘটে থাকে রেলওয়ে স্টেশন, বাস স্ট্যান্ড লঞ্চ-স্টিমার ঘাট, এবং বিভিন্ন মার্কেটে । পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে দিনের পর দিন আরো তৎপর হয়ে উঠছে এসব প্রতারক চক্র। এখন সিএনজি স্কুটার চালক বেশেও যাত্রীদের মালামাল ছিনতাই হচ্ছে।

এদিকে শুক্রবার (৩১ মে) চাঁদপুরে যাত্রীবাহী লঞ্চে ছিনতাইকালে ৪ ছিনতাইকারীকে আটক করেছে পুলিশ। একই সাথে লঞ্চঘাট থেকে আরও ২ ছিনতাইকারিকে আটক করা হয়েছে। দুপুর ২টায় চাঁদপুর মডেল থানা পুলিশ প্রেস বিফিং এর মাধ্যমে এই তথ্য জানান।

আটককৃতরা হলেন, পাশ্ববর্তি শরিয়তপুর জেলার কাউছার (২০), সোহেল (১৯), আব্দুল কুদ্দুস (২৩), মো. নোমান (১৮)। লঞ্চঘাট থেকে আটকৃতরা হলেন, শহরের যমুনা রোড় এলাকার ফারুক হোসেন ও মোস্তফা হাওলাদার।

চাঁদপুর সদর মডেল থানার ওসি (তদন্ত) মো. হারুনুর রশীদ সাংবাদিকদের জানান, পবিত্র ঈদ উপলক্ষে ঢাকা থেকে ছেড়ে আসা লঞ্চগুলোতে নাড়ির টানে বাড়ি ফেরা মানুষদের প্রচন্ড ভিড় হচ্ছে। এই সুযোগকে কাজে লাগিয়ে ছিনতাইকারিরা নৌ- লঞ্চ এবং ঘাটে তৎপর রয়েছে।

প্রতিবেদক- কবির হোসেন মিজি
২ জানুয়ারি ২০১৯