Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / হাজীগঞ্জে কোমলমতি শিক্ষার্থীদেরকে রাস্তা থেকে ফিরালো পুলিশ
pic Hajigonj 01 (1)

হাজীগঞ্জে কোমলমতি শিক্ষার্থীদেরকে রাস্তা থেকে ফিরালো পুলিশ

ঢাকায় দু’শিক্ষার্থী নিহত হওয়ার ঘটনার জের ধরে সারাদেশে ‘নিরাপদ সড়ক চাই’ দাবিতে আন্দোলন করে আসছে শিক্ষার্থীরা। সারাদেশের ন্যায় হাজীগঞ্জেও ‘নিরাপদ সড়ক চাই’ দাবিতে উপজেলার কয়েকটি শিক্ষা প্রতিষ্টানের শিক্ষার্থীরা ঢাকার এই ছাত্র আন্দোলনের সাথে একাত্মতা পোষন করেন।

শনিবার (৪ আগস্ট) সকাল সাড়ে ১০টায় হাজীগঞ্জ ডিগ্রি কলেজ, হাজীগঞ্জ মডেল ইউনিভার্সিটি কলেজ, হাজীগঞ্জ মডেল পাইলট হাই স্কুল এন্ড কলেজ, হাজীগঞ্জ আমিন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়, আল-কাউসার স্কুলসহ কয়েকটি শিক্ষা প্রতিষ্টানের শিক্ষার্থীরা একযোগে হয়ে পশ্চিম বাজারস্থ বিশ্বরোড চৌ-রাস্তায় সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করেন।

তবে বাজারে পূর্ব থেকেই পুলিশের অবস্থান থাকায় মাত্র ২০ মিনিটের মধ্যেই পিতার ¯েœহ দিয়ে শিক্ষার্থীদের মন জয় করে সড়ক থেকে স্ব-স্ব স্কুল কলেজের শিক্ষার্থীরা তাদের নিজ নিজ প্রতিষ্টানে ফিরিয়ে দেন থানার অফিসার ইনচার্জ মোহাং জাবেদুল ইসলাম। এছাড়াও থানা পুলিশের পাশাপাশি শিক্ষার্থীদের শান্ত করতে এবং ছাত্র আন্দোলন থামাতে সড়কে নেমে আসেন উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক আবু ইউসুফ মোহন গাজী ও সাংগঠনিক সম্পাদক মো. আরিফ আলম। ছাত্রদের আন্দোলন থামাতে গিয়ে পুলিশের ভূমিকায় দেখা যায় এ দুই ছাত্রনেতাকে।

শিক্ষার্থীদের ভেতর ঘুপটি মেরে থাকা নীল শার্ট পুরোহিত এক যুবক পশ্চিম বাজার মিডওয়ে হাসপাতাল সম্মুখে ২টি সিএনজি, ১টি পিকআপ ও ১টি মিনিট্রাক ভাংচুর করে।

শিক্ষার্থীরা ‘উই ওয়ান্ট জাস্টিস’ প্লে-কার্ড হাতে নিয়ে সড়কে আসে। হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ জানান, শিক্ষার্থীদের দাবি সরকার মেনে নিয়েছে। তাই তাদের উপর জোর না করে বুঝিয়ে, শুনিয়ে তাদেরকে স্ব-স্ব স্কুল কলেজে পাঠিয়ে দিয়েছি।

শিক্ষার্থীরা জানায়, আমাদের দাবি শুধু মানলে হবেনা, দ্রুত বাস্তবায়ন করতে হবে। আর না হলে ‘নিরাপদ সড়ক চাই’ দাবিতে আমরা আবারো রাস্তায় নামতে বাধ্য হবো।

প্রতিবেদক- জহিরুল ইসলাম জয়

Leave a Reply