Home / চাঁদপুর / চাঁদপুরে বৈধ চালকদের ফুলেল শুভেচ্ছা জানালো প্রশাসন
Ovijane-Ful-Gift

চাঁদপুরে বৈধ চালকদের ফুলেল শুভেচ্ছা জানালো প্রশাসন

চাঁদপুরে লাইসেন্সবিহীন অবৈধ যানবাহন চলাচল বন্ধে জেলা প্রশাসনের উদ্যোগে নিয়মিত ভ্রাম্যমাণ আদালত পরিচালানা করা হচ্ছে। শনিবার (৪ আগস্ট) সকাল ১০টা থেকে দুপুর পর্যন্ত শহরের বাসস্ট্যান্ড, ওয়ারলেছ মোড়সহ বিভিন্ন স্থানে এই অভিযান পরিচালিত হয়।

অভিযান চলাকালে প্রায় অর্ধশত যানবাহনের বিরুদ্ধে মামলা ও জরিমানা আদায় করা হয়েছে। তবে এবারই প্রথম অভিযান চলাকালে এক ভিন্নরকম দৃষ্টান্ত দেখালেন চাঁদপুরের জেলা প্রশাসন।

অভিযান চলাকালে যেসকল চালকদের সকল কাগজপত্র সঠিক ছিলো তাদেরকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। এ দৃষ্টান্ত দেখান ভ্রাম্যমান আদালত পরিচালনা করা চাঁদপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবদুল্ল্যাহ আল জামান।

চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা জানান, যেসব গাড়ির ফিটনেস, লাইসেন্স, ইন্সুরেন্সসহ অন্যান্য আনুসাঙ্গিক কাগজপত্র নেই তাদের বিরুদ্ধে শনিবার সকাল থেকে অভিযান শুরু হয়েছে। দুপুর সাড়ে ১২টা পর্যন্ত অন্তত অর্ধশত গাড়ির জরিমনা ও মামলা দেয়া হয়েছে। যাদের কাগজপত্র ঠিক আছে তাদের প্রত্যেককেই ফুলেল শুভেচ্ছা জানানো হয়। গাড়ির কাগজপত্র চেক করার জন্যে এ ভ্রাম্যমাণ আদালত নিয়মিত পরিচালিত হবে বলে জানান তিনি।

এদিকে শনিবার সকাল ১০ টার দিকে চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার হাজীগঞ্জ-রামগঞ্জ সড়কে নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করেছে। এসময় বিক্ষুব্দ শিক্ষার্থীরা ২ টি সিএনজিচালিত অটোরিক্সা ও একটি ব্যাটারি চালিত আরেকটি অটোরিক্সায় ভাংচুর চালায়। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং ১১ টার দিকে অবরোধ অপসারণ করে।

প্রতিবেদক : আশিক বিন রহিম

Leave a Reply