Home / সারাদেশ / খোলা আকাশের নিচে পরীক্ষা চলছে
খোলা আকাশের নিচে পরীক্ষা চলছে

খোলা আকাশের নিচে পরীক্ষা চলছে

ফুলবাড়ীয়ায় কালবৈশাখী ঝড়ে লণ্ডভণ্ড আছিম তা’লীমুল মিল্লাত দাখিল মাদ্রাসার শিক্ষার্থীরা খোলা আকাশের নিচে পরীক্ষা দিচ্ছে । সোমবার (৮ মে )সকালে খোলা আকাশের নিচে এভাবেই অর্ধ-বার্ষিক পরীক্ষা দিতে দেখা যায় মাদ্রাসাটির ৬ষ্ঠ শ্রেণির শিক্ষার্থীদের।

শনিবার ৬ মে রাতের বয়ে যাওয়া কালবৈশাখী ঝড় ও শিলাবৃষ্টিতে তা’লীমুল মিল্লাত দাখিল মাদ্রাসার একটি টিনসেড ভবন উপড়ে পড়ে যায়। ফলে অন্যান্য শ্রেণি কক্ষে শিক্ষার্থীরা গাদাগাদি করে পরীক্ষা দিলেও স্থান সংকুলান না হওয়ায় মাঠের খোলা আকাশের নিচেই কোরআন বিষয়ে পরীক্ষা দেয়।

মাদ্রাসা সুপার মাওলানা আব্দুল হক জানান, আাছিম তা’লীমুল মিল্লাত দাখিল মাদ্রাসার শিক্ষকরা ১২৬ শতাংশ জমি ক্রয় করে ১৯৯০ সালে মাদ্রাসাটি প্রতিষ্ঠা করে।

যা ২০০০ সালে এমপিওভুক্ত হয়। এখনও পর্যন্ত সরকারি কোনো অনুদান না পাওয়ায় শিক্ষার্থীদের পরীক্ষার ফি ও বেতন দিয়েই মাদ্রাসাটির অবকাঠামো উন্নয়ন ও পরিচালিত হয়ে আসছে। মাদরাসায় শিক্ষার্থী ৪ শতাধিক।

সোমবার পরীক্ষা দিয়েছে ৩ শতাধিক। খোলা আকাশের নিচে পরীক্ষা দিয়েছে ৪০ জন শিক্ষার্থী।

শনিবার রাতের কালবৈশাখী ঝড়ে লণ্ডভণ্ড হয়ে গেছে মাদ্রাসার একটি ভবন। সেই সাথে গুরুত্বপূর্ণ কাগজপত্র, বেঞ্চ, অফিসের বই-খাতাসহ বিভিন্ন মালামাল ক্ষতিগ্রস্ত হয়েছে।

এ ভবনটিতেই ৬ষ্ঠ ও ৭ম শ্রেণীর শিক্ষার্থীদের পাঠদান করা হতো। ভবনটি তছনছ হয়ে যাওয়ায় শিক্ষার্থীদের খোলা আকাশের নিচেই পরীক্ষা নিতে হয়েছে। দ্রুত পুনর্নির্মাণ না করা হলে ব্যাহত হবে পাঠদান। ভবনটি পুনর্নির্মাণ ও মাদ্রাসার অবকাঠামো উন্নয়নে সরকারের সুদৃষ্টি কামনা করেন তিনি।ফুলবাড়ীয়ায় খোলা আকাশের নিচে চলছে পরীক্ষা ।

নিউজ ডেস্ক
আপডেট, বাংলাদেশ সময় ৬:৩০ পিএম,৭ মে ২০১৭, সোমবার
এজি

Leave a Reply