Home / উপজেলা সংবাদ / কচুয়া / ৫১ বছর পর কচুয়া কাঠাঁলিয়া গ্রামবাসীর জনদুর্ভোগের সমাপ্তি
৫১ বছর

৫১ বছর পর কচুয়া কাঠাঁলিয়া গ্রামবাসীর জনদুর্ভোগের সমাপ্তি

স্বাধীনতার ৫১ বছরেও ছিলো না চলাচলের রাস্তা। বর্ষাসহ বৃষ্টি মৌসুমে ওই গ্রামের সাধারন মানুষ ও শিক্ষার্থীদের যাতায়াতে সীমাহীন কষ্ট ছিল নিত্যদিনের সঙ্গী। বছরের পর বছর এমন কষ্টকে বুকে চাপা দিয়ে নতুন রাস্তা নির্মাণের স্বপ্ন দেখছিলেন হাজারও গ্রামবাসী।

চাঁদপুরের কচুয়া ও মতলব দক্ষিণ উপজেলার সীমান্তবর্তী কাঠালিয়া গ্রামের মানুষের দীর্ঘ দিনের সেই স্বপ্ন অবশেষে জানুয়ারি মাসের শুরুর দিকে সরকারি ও স্থানীয়দের অর্থায়নে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি’র আন্তরিক প্রচেষ্টায় ও উপজেলা চেয়ারম্যান শাহজাহান শিশিরের হন্তক্ষেপে জায়গীর থেকে কাঠালিয়া গ্রামে প্রায় দেড় কিলোমিটার নতুন রাস্তা নির্মিত হয়েছে।

স্থানীয়দের অভিযোগ পাশর্^বর্তী মতলব থানার টেমাই ও ঘোড়াধারী গ্রামের কিছু জমির মালিক তাদের জায়গার উপর রাস্তা নির্মাণে বাধা দেয়ায় দীর্ঘদিন এ সমস্যা বিরাজমান ছিলো। অবশেষে দুই উপজেলার জনপ্রতিনিধি ও প্রসাশনের সহযোগিতায় পৃথক পৃথক বৈঠক শেষে রাস্তাটি নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে।

২ ফেব্রুয়ারি বৃহস্পতিবার বিকেলে এ রাস্তার পরিদর্শন শেষে আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করবেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি।

স্থানীয় অধিবাসী ও যুবলীগ নেতা বিমল চন্দ্র সরকার বলেন, কাঠালিয়া থেকে জায়গীর পর্যন্ত রাস্তার কাজ সকলের সহযোগিতায় শান্তিপূর্নভাবে শেষ হয়েছে। ফলে কাঠালিয়ার সাথে জায়গীর, টেমাই, ঘোরাধারী ও আলিয়ারারসহ বিভিন্ন এলাকায় যাতায়াতের সুযোগ সৃষ্টি হয়েছে। তিনি আরো বলেন, রাস্তাটি নির্মাণ করায় কচুয়ার সাংসদ ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি ও উপজেলা চেয়ারম্যান মো: শাহজাহান শিশির এর প্রতি আমরা আজীবন ঋনী হয়ে থাকবো।

কচুয়ার ৫নং পশ্চিম সহদেবপুর ইউনিয়ন চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীদের সভাপতি মো. আলমগীর হোসেন বলেন, ‘দীর্ঘদিন পরে হলেও আমার ইউনিয়নের কাঠাঁলিয়া গ্রামের সাধারণ মানুষের স্বপ্ন পূরন হয়েছে। আমি এলাকাবাসীর পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর ও উপজেলা চেয়ারম্যান শাহজাহান শিশিরের প্রতি কৃতজ্ঞতা জানাই।’

প্রতিবেদক: জিসান আহমেদ নান্নু, ৩১ জানুয়ারি ২০২৩