Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / দেশের মধ্যে হাজীগঞ্জ উপজেলা হবে রোল মডেল : চাঁদপুর জেলা প্রশাসক
Home made

দেশের মধ্যে হাজীগঞ্জ উপজেলা হবে রোল মডেল : চাঁদপুর জেলা প্রশাসক

চাঁদপুর জেলা প্রশাসক আব্দুস সবুর মন্ডল শনিবার (৩ ফেব্রæয়ারি) হাজীগঞ্জের ১নং রাজারগাঁও ইউনিয়নের প্রায় ২৫টি ঘর পরিদর্শন শেষে সাংবাদিক সম্মেলনে বলেন, সরকারি ও বেসরকারি উদ্যোগে প্রায় ৫শ ঘর স্থাপন করে হাজীগঞ্জকে গৃহহীনমুক্ত করতে চাই।

যেটা সারাদেশের মধ্যে এ উপজেলা হবে একটি রোল মডেল। এরইমধ্যে ১৫৪ ঘরের চাবি গৃহহীন পরিবারের মাঝে হস্তান্তর করা হয়েছে। আরো ২১৭ টি নতুন ঘরের কাজ প্রক্রিধীন রয়েছে।

তিনি আরো জানান, ‘এছাড়া জেলা প্রশাসকের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর দপ্তর থেকে ৪৩ লাখ টাকা চাওয়া হয়েছে এ উপজেলাকে গৃহহীনমুক্ত করার লক্ষে। ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয়ের সচিব শাহ কামালের কাছ থেকে ১১০ টি ঘর অনুমোদন এরইমধ্যে চুড়ান্ত করা হয়েছে। পাশাপাশি নতুন ঘরের সাথে ৬৩ টয়লেট স্থাপন করা হয়েছে। আমরা এ উপজেলায় ২৪৮টি গৃহহীন পরিবারের নামের তালিকা চুড়ান্ত করেছি যাহা বর্তমানে ৩৭৭টি নতুন ঘরের কাজ সম্পন্ন হবে।

স্থানয়ী বিত্তশালীদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘ আমি আহবান করবো এ উপজেলার ভিত্তশালীরা এগিয়ে আসবেন তাহলে আর এ উপজেলায় গৃহহীন পরিবার থাকবে না। যেন নতুন প্রজন্ম ভালো ঘর পেয়ে শিক্ষা ও সামাজিক অবস্থান গড়ে তুলতে পারে এ উপজেলায় আতœকর্মসংস্থান বাস্তবায়নের লক্ষে কাজ করে যাচ্ছে সরকার। আপনারা যেনে খুশি হবেন আমার ব্যক্তিগত উদ্যোগে আজকের হাজীগঞ্জে এক হতদরিদ্র ছাত্র জুয়েলসহ ১১ জনকে শিক্ষার ভার নিয়েছি। এসব নানা মহৎ কাজে আমি সকলের সার্বিক সহযোগিতা কামনা করি।’

জেলা প্রশাসক বলেন, ‘বর্তমান সরকার উন্নয়নমূলক যত পরিকল্পনা আছে তা ২০৩০ সালের মধ্যে বাস্তবায়ন হবে। ২০৪০ সালের মধ্যে দেশ আধুনিক মডেল রাষ্ট্র হিসাবে বিশ্বে পরিচিতি লাভ করবে।’

এ সময় তিনি নতুন ঘর পাওয়া পরিবারগুলোতে শীতবস্ত্র বিতরণ ও বিদ্যুৎবিহীন পরিবারগুলোতে সোলার প্যানেল তুলে দেন।
শনিবার দুপুর থেকে হাজীগঞ্জ উপজেলার ১নং রাজারগাঁও ইউনিয়নে গৃহহীনদের জন্য নির্মিত প্রায় ২৫ টি নতুন ঘর পরিদর্শন শেষে ইউনিয়ন পরিষদে আয়োজিত সভার সভাপত্বি করেন স্থানীয় চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল হাদী মিয়া।

এ সময় বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মাসুদ হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সওকত ওসমান, হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়–য়া, সহকারী কমিশনার (ভ‚মি) জিয়াউল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রেজাউল করিম।

এ সময় উপস্থিত ছিলেন, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী, সাধারন সম্পাদক মির্জা জাকির, হাজীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মুন্সী মোহাম্মদ মনির, সাধারন সম্পাদক খাজা সফিউল বাশার রুজমন, ২নং বাকিলা ইউনিয়নের চেয়ারম্যান মাহফুজুর রহমান ইউসুফ পাটওয়ারী, ৩নং কালচোঁ উত্তর ইউনিয়নের চেয়ারম্যান মানিক হোসেন প্রধানীয়া, ৪নং কালচোঁ দক্ষিন ইউনিয়নের চেয়ারম্যান গোলাম মোস্তফা স্বপন, ৫নং সদর ইউনিয়নের চেয়ারম্যান শফিকুর রহমান মীর, ৮নং হাটিলা পূর্ব ইউনিয়নের চেয়ারম্যান জলিলুর রহমান মির্জা দুলাল, ৯নং গন্ধর্ব্যপুর উত্তর ইউনিয়নের চেয়ারম্যান রফিকুল ইসলাম মিলিটারী, ১০নং গন্ধর্ব্যপুর দক্ষিণ ইউনিয়নের চেয়ারম্যান গিয়াসউদ্দিন বাচ্ছু, ১১নং হাটিলা পশ্চিম ইউনিয়নের চেয়ারম্যান জাকির হোসেন লিটুসহ ১নং রাজারগাঁও ইউনিয়নের সকল ইউপি সদস্যবৃন্দ।

জহিরুল ইসলাম জয়
: আপডেট, বাংলাদেশ সময় ১১:০৩ পিএম, ৩ ফেব্রুয়ারি ২০১৮, শনিবার
ডিএইচ