Home / চাঁদপুর / ৪ হাজার অসহায়দের মাঝে চাঁদপুর জেলা পরিষদের খাদ্য সহায়তা প্রদান
চাঁদপুর জেলা পরিষদের

৪ হাজার অসহায়দের মাঝে চাঁদপুর জেলা পরিষদের খাদ্য সহায়তা প্রদান

চাঁদপুর জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ওচমান গণি পাটওয়ারী বলেছেন, করোনাভাইরাস পরিস্থিতি মোকাবেলায় আমাদের সকলকে সম্মিলিতভাবে যার যার অবস্থানে থেকে কাজ করতে হবে। এখন আর কোনো বিভ্রান্তির নয়, ঐক্যের প্রয়োজন। এই দুর্যোগে মানুষের মাঝে বিভ্রান্তি না ছড়িয়ে তাদের মনোবল ঠিক রেখে সরকারের নির্দেশনা মেনে চলতে হবে। আমরা সবাই যদি সসাজিক দূরত্ব বজায় রেখে সম্মিলিত ভাবে কাজ করি, তবে এই দুর্যোগ থেকে রক্ষা পাওয়া সম্ভব।

২ এপ্রিল বৃহস্পতিবার দুপুরে চাঁদপুর জেলা পরিষদের নিজস্ব অর্থায়নে জেলা পরিষদ সদস্যদের মাধ্যমে ৪ হাজার অসহায় ও দরিদ্র পরিবারের মাঝে খাদ্য সহায়তা বিতরণকালে তিনি একথা বলেন।

আলহাজ্ব ওচনাম গণি পাটওয়ারী আরো বলেন,‘আপনারা জানেন যে, ইতিমধ্যেই মহামারি করোনাভাইরাস পরিস্থিতি মোকাবেলায় দেশবাসী সুরক্ষার জন্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিক নির্দেশনা দিয়েছেন। দেশের স্বাস্থ্য বিভাগের বিশেষজ্ঞ চিকিৎসকগণও স্বাস্থ্যবিধী মেনে চলার জন্যে বেশ কিছু পরামর্শ দিয়েছেন।’

তিনি বলেন, ‘আমরা চাঁদপুর জেলা পরিষদের পক্ষ থেকে নিজস্ব অর্থায়নে ৪ হাজার করে মাক্স, সাবান ও হ্যান্ড স্যানিটেশন দিয়েছি। আজকে আমরা আবার চার হাজার অসহায় পরিবারের জন্য খাদ্য সামগ্রী প্যাকেটজাত করেছি। এই খাদ্য সামগ্রী গুলো চাঁদপুর জেলা পরিষদের সকল সদস্য, সংরক্ষিত সদস্যদের মাধ্যমে অসহায় দুস্থ পরিবারের মাঝে পৌছে দেয়া হবে। এর পাশাপাশি চাঁদপুরের যুবলীগ, ছাত্রলীগ এবং বিভিন্ন পেশাজীবী ও সামাজিক সংগঠনের স্বেচ্ছাসেবী ভাইয়েরও এই কাজে আমাদেরকে সহযোগিতা করছে।’

আলহাজ্ব ওচমান গণি পাটওয়ারী আরো বলের, গত ৩১ মার্চ মাননীয় প্রধানমন্ত্রী সারাদেশে জেলা প্রশাসন, বিভাগীয় কমিশনার, আইনশৃঙ্খলা বাহিনী এবং স্থানীয় জনপ্রতিনিধিদের সাথে মতবিনিময় করেছেন। এতে তিনি একটি বিষয় সবাইকে পরামর্শ দিয়েছেন যে, এই মহামারী ভাইরাস থেকে দেশবাসীকে সুরক্ষা দিতে আমরা সবাই সামাজিক দূরত্ব বজায় রেখে ঘরে অবস্থান করব। তাই আসুন আমরা যার যার অবস্থান থেকে এই পরিস্থিতি মোকাবেলায় সম্মিলিতভাবে কাজ করি।

তিনি আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তার দীর্ঘ রাজনৈতিক জীবনের বহু ত্যাগস্বীকার করে এই বাঙালি জাতিকে স্বাধীনতার জন্য জাগ্রত করেছেন। তার নেতৃত্বে বহু আত্মত্যাগের বিনিময়ে আমরা একটি স্বাধীন মানচিত্র পেয়েছি। বর্তমানে জাতির পিতার সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা তার বলিষ্ঠ নেতৃত্ব দিয়ে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। আসুন আমরা সবাই মিলে জননেত্রী শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করি এবং জাতির পিতার সোনার বাংলা প্রতিষ্ঠা করি।

এ সময় চাঁদপুর জেলা পরিষদের সকল সদস্য ও সংরক্ষিত আসনের সদস্য গন উপস্থিত ছিলেন।

প্রতিবেদক:আশিক বিন রহিম,২ এপ্রিল ২০২০